দেশ-বিদেশের প্রখ্যাত আলেমগণ আলোচনা করবেন ॥ সিলেটে দুই দিনব্যাপী ইজতেমা করবে আঞ্জুমানে হেফাজতে ইসলাম

20
সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক মাওলানা শাব্বীর আহমদ ফতেহপুরী।

স্টাফ রিপোর্টার :
সিলেটে আগামী ১৭ ও ১৮ নভেম্বর দুই দিনব্যাপী ইজতেমা আয়োজন করতে যাচ্ছে ‘আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ’। সংগঠনের ৭৭ বছর পূর্তি উপলক্ষে এ ইজতেমা অনুষ্ঠিত হবে। এ জন্য ব্যাপক প্রস্তুতিও নেওয়া হয়েছে। শনিবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ কথা জানান ‘আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ’র কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক মাওলানা শাব্বীর আহমদ ফতেহপুরী।
উপমহাদেশের প্রখ্যাত বুজুর্গ শাইখুল ইসলাম আল্লামা লুৎফুর রহমান বর্ণভী (রাহ.) প্রতিষ্ঠিত অরাজনৈতিক সংগঠন ‘আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ’র এই ইজতেমায় লক্ষাধিক মুসল্লির সমাগম ঘটবে বলে আশা করেছেন আয়োজকরা। এতে দেশ-বিদেশের প্রখ্যাত ও মুরুব্বি আলেম এবং দ্বিনের দা’ঈরা নসিহত (আলোচনা) করবেন।
দক্ষিণ সুরমার পারাইরচকস্থ সিলেট কেন্দ্রীয় ট্রাক টার্মিনালে ১৭ নভেম্বর (বৃহস্পতিবার) ফজরের নামাজের পরপরই শুরু হবে এ ইজতেমা। পরদিন (১৮ নভেম্বর) বাদ জুম্মা সংগঠনের আমির মুফতি মাওলানা মুহাম্মদ রশিদুর রহমান ফারুক বর্ণভীর মুনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে।
লিখিত বক্তব্যে মাওলানা শাব্বীর আহমদ বলেন, ‘১৯৪৪ সালে প্রতিষ্ঠিত এ সংগঠনের ছয় দফা কর্মসূচি হচ্ছে- ইসলামের দাওয়াত, সংগঠন, সুশিক্ষা, আত্মশুদ্ধি, সৃষ্টিজগতের সেবা, সৎ কাজের আদেশ এবং অসৎ কাজে নিষেধ করা।’
তিনি আরও জানান, এসব বিষয়কে সামনে রেখে প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করে যাচ্ছে ‘আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ’। পথচলার ৭৭ বছর পূর্তিতে সিলেটে দুই দিনব্যাপী ইজতেমার আয়োজন করতে যাচ্ছে সংগঠনটি। এরই মধ্যে অনুষ্ঠানস্থল সাজানো, নিরাপত্তা ব্যবস্থা, আগত মুসল্লিদের থাকা-খাওয়া ও সব সুযোগ-সুবিধাসহ প্রায় ৯০ ভাগ প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইজতেমায় লক্ষাধিক মুসল্লি জমায়েত হওয়ার আশা করা যাচ্ছে।
সংবাদ সম্মেলনে মাওলানা শাব্বীর আহমদ আরও বলেন- প্রতিষ্ঠাকাল থেকে ‘আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ’ বর্তমানে দেশের পাশাপাশি বিদেশেও সংগঠনের কার্যক্রম চালু রেখেছে। দেশকে সোনার বাংলায় রূপান্তরিত করতে সোনার মানুষ গড়তে কাজ করে যাচ্ছে সংগঠনটি। এ মহৎ কাজের ধারাবাহিকতায় সবসময় অব্যাহত থাকবে।’ তিনি অরাজনৈতিক ও ধর্মীয় সংগঠনটির লক্ষ্য উদ্দেশ্য ও কর্মসূচি বাস্তবায়নে সবার সর্বাত্মক সহযােগিতা কামনা করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সিলেট মহানগরীর আমীর হযরত মাওলানা সহিদুল্লাহ, নাজিম হযরত মওলানা আর রহমান শাহ জামান, সহ-নাজিম মাওলানা নিয়ামত উল্লাহ, জেলা সহ-নাজিম মাওলানা সফিকুর রহমান ও মহানগরীর নির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ আদনান শাহ।