ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোক্তাদের হাত ধরেই সিলেটকে এগিয়ে নিতে হবে – পরিচালক, বিডা

5
এসএমই ফাউন্ডেশন ও সিলেট চেম্বার অব কমার্সের যৌথ উদ্যোগে আয়োজিত এসএমই উদ্যোক্তাদের ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বিডা, সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক (উপ-সচিব) জুলিয়া যেসমিন মিলি।

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও এসএমই ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে ১২ নভেম্বর শনিবার সকাল ১০:৩০টায় চেম্বার কনফারেন্স হলে এসএমই উদ্যোক্তাদের বিপণন কৌশল ও ব্যবস্থাপনা” শীর্ষক ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সিলেট চেম্বারের সভাপতি তাহমিন আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা), সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক (উপ-সচিব) জুলিয়া যেসমিন মিলি।
প্রধান অতিথির বক্তব্যে বিডা, সিলেট এর পরিচালক বলেন, বর্তমান সরকার ব্যবসা বান্ধব ও নারী বান্ধব। বিশেষ করে এসএমই খাতের উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে এসএমই ফাউন্ডেশন। তিনি বলেন, বাংলাদেশের অন্যান্য স্থানের চেয়ে সিলেটের ভূ-প্রকৃতি কিছুটা আলাদা। এখানে হাওড়, পাহাড়, বনাঞ্চল সবকিছুই বিদ্যমান। তাই সিলেটের সম্ভাবনাময় খাতগুলোকে নিয়ে খাতওয়ারী ট্রেনিং এর ব্যবস্থা করলে তা আরো বেশী ফলপ্রসূ হবে। তিনি বলেন, সিলেটে তেমন কোন ভারী শিল্প নেই। তাই ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোক্তাদের হাত ধরেই এ অঞ্চলকে এগিয়ে নিতে হবে এবং এক্ষেত্রে নারী উদ্যোক্তাদের অংশগ্রহণ বৃদ্ধি করতে হবে। তিনি এসএমই উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধিতে ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালাটি আয়োজনের জন্য এসএমই ফাউন্ডেশন ও সিলেট চেম্বারকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, পরিচালক জিয়াউল হক, পরিচালক ও এসএমই উদ্যোক্তা উন্নয়ন সাব কমিটির ডাইরেক্টর ইনচার্জ ফাহিম আহমদ চৌধুরী, এসএমই ফাউন্ডেশনের রিসোর্স পার্সন ইউসুফ ইফতি, সিলেট চেম্বারের সচিব মোঃ গোলাম আক্তার ফারুক ও কর্মকর্তাবৃন্দ এবং প্রশিক্ষণ কর্মশালার ৩০ জন প্রশিক্ষণার্থী। বিজ্ঞপ্তি