শ্রীমঙ্গলে বঙ্গবন্ধু শেখ মুজিব ভ্রাম্যমান রেল জাদুঘরের শুভ উদ্বোধন

6

পিন্টু দেবনাথ মৌলভীবাজার থেকে :
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বঙ্গবন্ধু শেখ মুজিব ভ্রাম্যমান রেল জাদুঘর এর শুভ উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসাবে আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় সংসদের অনুমিত হিসাব সর্ম্পকিত কমিটির সভাপতি ও সাবেক চীফ হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।
শনিবার ১২ নভেম্বর উপজেলা প্রশাসন ও রেলওয়ে স্টেশনের কর্মকর্তা-কর্মচারীদের যৌথ উদ্যোগে ” বঙ্গবন্ধু শেখ মুজিব ভ্রাম্যমান রেল জাদুঘর ” উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন, শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদারসহ রাজনৈতিক, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনিপেশার নেতৃবৃন্দ।
পরে জাদুঘরটি ঘুরে দেখেন অতিথি ও আগত দর্শনার্থীরা।
প্রধান অতিথির বক্তব্যে আব্দুস শহীদ এমপি বলেন, বঙ্গবন্ধুর অবদান নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে বাংলাদেশ রেল পথ মন্ত্রনালয় রেল জাদুঘর প্রতিষ্ঠা করেছেন। এতে করে শিক্ষার্থী ও নতুন প্রজন্মের জনসাধারণ রেলপথ ও বঙ্গবন্ধুর অবদান সম্পর্কে জানতে পারবেন। তিনি বলেন, এই যাদুঘর পর্যায়ক্রমে সারাদেশে রেল ষ্টেশনসমূহে অবস্থান করবে। স্বাধীনতা পরবর্তিকালে বাংলাদেশ রেলওয়েতে জাতির জনক বঙ্গবন্ধুর অনেক কীর্তি রয়েছে। রেল পথের উন্নয়নে তার অবদান অপরিসীম।
উল্লেখ্য, জিআরপি পুলিশের নিরাপত্তায় রেল জাদুঘরটি ১২ নভেম্বর থেকে ১৮ নভেম্বর পর্যন্ত শ্রীমঙ্গল রেল ষ্টেশনে অবস্থান করবে। সকাল ১০টা থেকে দুপুর ১টা এবং বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত উন্মুক্ত থাকবে।