কোম্পানীগঞ্জে পাথর কোয়ারি পরিদর্শনে মন্ত্রণালয়ের প্রতিনিধি দল

3

কোম্পানীগঞ্জ থেকে সংবাদদাতা :
দীর্ঘদিন থেকে বন্ধ থাকা সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার সবকটি পাথর কোয়ারি পরিদর্শন করেছেন মন্ত্রণালয়ের প্রতিনিধি দল। বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তাগণ সরেজমিনে উৎমা, ভোলাগঞ্জ, শাহ আরেফিন টিলা ও রতনপুর পাথর কোয়ারি পরিদর্শন করেন।
গতকাল শুক্রবার সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত প্রতিনিধি দল ভোলাগঞ্জ পাথর কোয়ারি, শাহ আরেফিন টিলা ও রতনপুর পাথর কোয়ারি এলাকা ঘুরে দেখেন। এর আগের দিন বৃহস্পতিবার বিকেলে তারা উৎমা পাথর কোয়ারি পরিদর্শন করেন।
পরিদর্শনকালে প্রতিনিধি দল স্থানীয় লোকজনের সাথে কথা বলেন। স্থানীয় লোকজন কোয়ারি বন্ধ থাকায় তাদের জীবনমানের বিভিন্ন পরিবর্তনের বিষয় প্রতিনিধিদলের কাছে তুলে ধরেন। প্রতিনিধিদল স্থানীয় লোকজনের দুঃখদুর্দশার কথা শুনেন। তারা কোয়ারির মজুতকৃত পাথরের গভীরতা, পাথরের পরিমাণ ও স্থানীয় লোকজনের বিষয়সহ সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে প্রতিবেদন দাখিল করবেন।
প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোঃ নায়েব আলী, বাংলাদেশ ভূতাত্ত্বিক জরিপ অধিদপ্তর (জিএসবি) এর পরিচালক মিজানুর রহমান, পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক এ কে এম রফিকুল ইসলাম, খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরো (বিএমডি) এর উপপরিচালক মো. মাহফুজুর রহমান, কোম্পানীগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং, সহকারী কমিশনার ডিএম সাদিক আল শাফিন প্রমুখ।