সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ॥ বিশ্বনাথে মুক্তিযোদ্ধার সম্পদ দখলের উদ্দেশ্যে অপপ্রচারের অভিযোগ

11

স্টাফ রিপোর্টার :
সিলেটের বিশ্বনাথ উপজেলার বাওনপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও যুক্তরাজ্য প্রবাসী মো. তোতা মিয়ার সম্পদ জবর দখলের জন্য তার বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ উঠেছে। গতকাল বুধবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বীর মুক্তিযোদ্ধা মো. তোতা মিয়ার পক্ষে এমন অভিযোগ করেছেন তার ভাগ্নে নগরীর মধুশহীদ এলাকার বাসিন্দা নুর আহমদ কামাল।
লিখিত বক্তব্যে তিনি বলেন, তোতা মিয়া যুক্তরাজ্যে যাওয়ার পর থেকেই নিজের আত্মীয়-স্বজন ও পাড়া-প্রতিবেশিদের সকসময় সহযোগিতা করে আসছেন। দীর্ঘদিন সাহায্য-সযোগিতা পেয়েও তোতা মিয়ার অর্ধ কোটি টাকা তারা আত্মসাৎ করে। শুধু তাই নয় এক সময় তারা তোতা মিয়ার জমি-সম্পত্তি দখল করার পায়তারা শুরু করে। এরই ধারাবাহিকতায় একপর্যায়ে তোতা মিয়ার প্রায় ১৫ কেদার জমি জবরদখল করে নেওয়ার পায়তারা শুরু করে তারা। এসব বিষয়ে তোতা মিয়া প্রতিবাদ করলে এক সময় এই সাহায্যগ্রহীতারা তার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করে দেয়।
এমন কর্মকাণ্ডে যারা লিপ্ত তাদেরকে পাক হানাদারদের দোসর, কুচক্রি মহল প্রতিহিংসাপরায়ণ উল্লেখ করে নুর আহমদ কামাল বলেন, ১৯৭১ সালে নিজের প্রাণের মায়া ত্যাগ করে লাল-সবুজের পতাকার বিজয় ছিনিয়ে আনার দীর্ঘ অর্ধশত বছর পর পাক হানাদারদের দোসর একটি কুচক্রি মহল প্রতিহিংসাপরায়ণ হয়ে বীর মুক্তিযোদ্ধা তোতা মিয়ার বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচারে লিপ্ত হয়েছে। ষড়যন্ত্রকারীরা তোতা মিয়ার প্রতিবেশী ও নিজের গোষ্ঠীর লোকজন বলেও জানান তিনি।
তোতা মিয়ার মুক্তিযোদ্ধা সনদ বাতিলের দাবিতে একটি ষড়যন্ত্রমূলক মানববন্ধনের কথা উল্লেখ করে তিনি বলেন।
তিনি আরও বলেন, এ ঘটনার নেপথ্যে রয়েছেন- বাওনপুর গ্রামের মৃত মানিক মিয়ার ছেলে মিন্টু মিয়া ও এমরান মিয়া, মৃত মন্তাজ মিয়ার ছেলে সাদেক মিয়া, মৃত মানিক মিয়ার ছেলে রাজু আহমদ, মৃত মখলিছ মিয়ার ছেলে আজাদ মিয়া ও সুহেল মিয়া, মৃত ময়না মিয়ার ছেলে ফয়েজ আহমদ ও গৌছ মিয়া, মৃত আলকাছ আলীর ছেলে আব্দুল্লাহ, সিরাজ মিয়ার ছেলে জুয়েল মিয়া ও সাইফুর রহমান, মৃত আব্দুল খালিকের ছেলে সিরাজ মিয়া, মৃত মরম আলীর ছেলে চান্দালী ও মশ্রব আলী, মৃত সুরুজ আলীর ছেলে ফয়জুর রহমান, তমিজ আলীর ছেলে ফেরদৌস মিয়া, হানিফ আলীর ছেলে মাশুক মিয়া, নইমুদ্দিনের ছেলে আকবর, মৃত মুজাফফরের ছেলে দুদু মিয়া, মৃত আব্দুল খালেকের ছেলে আব্দুল লতিফ, জমিরের ছেলে মইনুদ্দিন, কনু মিয়ার ছেলে আশিক মিয়া, আব্দুল আলীর ছেলে আবদুল বশর, আখরম আলীর ছেলে ফারুক মিয়া, মৃত নুর মিয়ার ছেলে আবদুল বাছিত তাদের সহযোগীরা। এছাড়াও অভিযুক্ত আকবর, গৌছ মিয়া, ফয়েজ আহমদ, আব্দুল্লাহ, মিন্টু, রাজু আহমদ, এমরান, মাসুক, ফেরদৌস ও চান মিয়ার ছেলে মাহিম আহমদ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বীর মুক্তিযোদ্ধার তোতা মিয়ার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত রয়েছে।
এ সময় তিনি সবাইকে অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য এবং প্রশাসনসহ সংশ্লিষ্টদের মন্ত্রনালয়কে এই চক্রের সবার বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান।