এমইউর ইংরেজি বিভাগ পরিদর্শনে শাবির ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা

20

মেট্রোপলিটন ইউনিভার্সিটি (এমইউ) এর ইংরেজি বিভাগ পরিদর্শন করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা। রিসার্চ ফিল্ডওয়ার্কের অংশ হিসেবে গত সোমবার সকাল থেকে দুপুর অবধি তাঁরা এমইউতে ছিলেন।
এমইউর জনসংযোগ শাখা জানায়, শাবির ইংরেজি বিভাগের ৪র্থ বর্ষের ২য় সেমিস্টারের শিক্ষার্থীরা ‘রিসার্চ মেথডলজি’ কোর্সের অংশ হিসেবে গতকাল মেট্রাপলিটন ইউনিভার্সিটির ইংরেজি বিভাগ পরিদর্শন করেন। তাঁদের সঙ্গে সঞ্চালক হিসেবে উপস্থিত ছিলেন কোর্স শিক্ষক সহযোগী অধ্যাপক মো. ইশরাত ইবনে ইসমাইল।
শাবি শিক্ষার্থীরা ক্যাম্পাসে পৌঁছার পর মেট্রোপলিটন ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা তাঁদের স্বাগত জানান। পরে তাঁরা মেট্রোপলিটন ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন এবং ফিল্ড ওয়ার্কের অন্তর্ভুক্ত বিভিন্ন একাডেমিক ও প্রশাসনিক বিষয়ে তাঁদের সহযোগিতা নেন। এমইউর ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা তাঁদেরকে স্বতঃস্ফূর্তভাবে সাহায্য করেন।
এদিকে, শাবি শিক্ষার্থীরা মেট্রোপলিটন ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাকের সাথে একটি গুরুত্বপূর্ণ সেশনে অংশগ্রহণ করেন। সেখানে অধ্যাপক বসাক একাডেমিক এবং গবেষণা সম্পর্কিত বিভিন্ন বিষয়ে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। শাবি শিক্ষার্থীরা মেট্রোপলিটন ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অনিক বিশ্বাসের সাথেও একটি সেশনে অংশগ্রহণ করেন। পরবর্তীতে এমইউর রেজিস্ট্রার তারেক ইসলাম এমন কার্যক্রমের ভূয়সী প্রসংশা করেন এবং স্মৃতিস্বরূপ একটি সম্মাননা স্মারক তুলে দেন শাবি শিক্ষক মো. ইশরাত ইবনে ইসমাইলের হাতে। বিজ্ঞপ্তি