মাদক ব্যবসায়ীর ৫ বছরের কারাদন্ড

3

স্টাফ রিপোর্টার :
জকিগঞ্জে এক মাদক ব্যবসায়ীকে ৫ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি দন্ডপ্রাপ্ত আসামীকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৪ মাসের বিনাশ্রমে কারাদন্ড দেওয়া হয়। গতকাল মঙ্গলবার দুপুরে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মিজানুর রহমান ভূঁইয়া এ রায় প্রদান করেন। বেঞ্চ সহকারী সৈয়দ আনোয়ারুল ইসলাম এ বিষয়টি নিশ্চিত করেছেন।
দন্ডপ্রাপ্ত আসামীর নাম-মো: আব্দুর রহমান উরফে ভূছুল (৫৫)। সে জকিগঞ্জ থানার ব্রাক্ষণগ্রামের মৃত আব্দুল লতিফের পুত্র।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৭ সালের ১৩ সেপ্টেম্বর রাত সোয়া ৮ টার দিকে সিলেট জেলা গোয়েন্দা শাখা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জকিগঞ্জ থানার সুলতানপুর এলাকার বাবুরবাজারস্থ মোতালিব স্টোরের সামনে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী মো: আব্দুর রহমান ভূছুলকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ১৮ হাজার টাকা দামের ৬০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার ও জব্দ করে। পরে এ ব্যাপারে জেলা গোয়েন্দা শাখার এসআই (নি:) মো: মিজানুর রহমান মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে জকিগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। যার নং-১১ (১৪-৯-২০১৭)।
দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ১৯ নভেম্বর সিলেট গোয়েন্দা শাখার এসআই মো: মশিউর রাহমান একমাত্র মাদক ব্যবসায়ী মো: আব্দুল রহমান উরফে ভূছুলকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র নং-২০৫) দাখিল করেন এবং ২০১৮ সালের ১ এপ্রিল তার বিরুদ্ধে চার্জগঠন করে আদালত এ মামলার বিচারকায্য শুরু করেন।
দীর্ঘ শুনানী ও ৬ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামী মো: আব্দুল রহমান উরফে ভূছুলকে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৯৯০ সালের (সংশোধীত/২০০৪) এর ১৯ (১) টেবিলের ৯ (খ) ধারায় দোষী সাব্যস্ত করে তাকে উল্লেখিত রায় ঘোষনা করেন।
রাষ্ট্রপক্ষে এপিপি এডভোকেট এসএম পারভীন ও আসামীপক্ষে এডভোকেট আলী মর্তুজা এ মামলটি পরিচালনা করেন।