নেদারল্যান্ডসের কাছে হেরে গেলো জিম্বাবুয়ে

8

স্পোর্টস ডেস্ক :
পাকিস্তানের বিপক্ষে রোমাঞ্চকর জয়। এরপর বাংলাদেশের সঙ্গেও দারুণ লড়াই করেছিল জিম্বাবুয়ে।
কিন্তু এবার মুখ থুবড়ে পড়লো তারা। বেশ বড় ব্যবধানে হারল নেদারল্যান্ডসের কাছে।
(২ নভেম্বর) বুধবার অ্যাডিলেড ওভালে সুপার টুয়েলভের ম্যাচে জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারিয়েছে ডাচরা। আগে ব্যাট করতে নেমে ১১৭ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। জবাব দিতে নেমে দুই ওভার হাতে রেখে ওই লক্ষ্য তাড়া করে জয় পায় নেদারল্যান্ডস।
প্রথমে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে’র ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ২০ রান তুলতে পারে জিম্বাবুইয়ানরা। শন উইলিয়ামস আর সিকান্দার রাজার ব্যাটিংয়ে কিছুটা লড়াই করার পুঁজি পেলেও বাকিরা তেমন কিছুই করতে পারেনি।
২৩ বলে ২৮ করে উইলিয়ামস আউট হওয়ার পর তাসের ঘরের মত ভেঙ্গে পরে জিম্বাবুয়ের ইনিংসে। সতীর্থদের আসা-যাওয়ার মিছিলেও নিজের ব্যাটিংটা চালিয়ে যাচ্ছিলেন রাজা। ২৪ বলে ৩টি করে চার-ছক্কায় ৪০ রান করা এই অলরাউন্ডারকে থামান ডি লিড। শেষ পর্যন্ত ১৯.২ ওভারে ১১৭ রানেই থেমে যায় জিম্বাবুয়ে।
ডাচ বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন পল ভেন ম্যাকেরেন। ডানহাতি এই পেসার ২৯ রানে নেন ৩টি উইকেট। ২টি করে উইকেট কার ব্রেন্ডন গ্লোভার, লভান ফন বিক এবং বেস ডি লিড।
লক্ষ্য তাড়া করেত নেমে চতুর্থ ওভারে স্টেফান মাইবুর্গ (৮) ফিরে গেলেও টম কুপার ও ম্যাক্স ও’ডাউডের জুটিতে জয়ের ভিত গড়ে ফেলে নেদারল্যান্ডস। তারা দলকে ৭৩ রানের জুটি উপহার দেন। দলীয় ৯০ রানে কুপার ৩২ রানে আউট হন।
এরপর ও’ডাউড যখন থামেন, তখন জয় সময়ের ব্যাপার মাত্র। দলীয় ১০৯ রানে তিনি আউট হন ইনিংস সেরা ৫২ রানে। ৪৭ বলে ৮ চার ও ১ ছয়ে সাজানো ছিল তার ইনিংস।
দলকে জিতিয়ে মাঠ ছাড়েন বাস ডি লিড ও রুলফ ফন ডার মারউই। ১৮তম ওভারের শেষ বলে ডি লিড চার মেরে জয় এনে দেন।
জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন রিচার্ড এনগারাভা ও ব্লেসিং মুজারাবানি।