সিলেট প্রেসক্লাবে অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনকালে জেলা প্রশাসক ॥ দেশের সার্বিক ক্রীড়া উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে

11

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেছেন, দেশের সার্বিক ক্রীড়া উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। ক্রীড়া বান্ধব প্রধানমন্ত্রীর নেতৃত্বে পরিচালিত ক্রীড়া উন্নয়নের সুফলও পাওয়া যাচ্ছে সম্প্রতি সাফ গেমসে নারী ফুটবলারদের শ্রেষ্ঠত্ব অর্জন দেশের ভাবমূর্তিকে বহির্বিশ্বে উজ্জ্বল করেছে। শারীরিক ও মানসিক বিকাশে খেলাধূলার বিকল্প নেই। সাংবাদিকদের শত ব্যস্ততার মধ্যেও নিয়মিত সিলেট প্রেসক্লাবে বার্ষিক অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন একটি ভাল উদ্যোগ।
সিলেটে স্মরণকালের ভয়াবহ বন্যায় স্থানীয় সাংবাদিকদের সংবাদ পরিবেশনের প্রশংসা করে তিনি বলেন, স্থানীয় সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ প্রশাসনকে মাঠ পর্যায়ে কাজ করতে সহায়তা করে থাকে। আবার বিভ্রান্তিকর, অসত্য সংবাদ স্থানীয় প্রশাসনের কাজকে ব্যাহত করার পাশাপাশি বিভ্রান্ত করে। তিনি দেশ-জাতির উন্নয়নে সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহবান জানান।
সোমবার (৩১ অক্টোবর) দুপুরে সিলেট প্রেসক্লাব-মাহা বার্ষিক অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।
প্রেসক্লাবের আমীনূর রশীদ চৌধুরী মিলানায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী।
ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মারুফ আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাহী সদস্য, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও প্রতিযোগিতার পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান মাহার সত্ত্বাধিকারী মাহি উদ্দিন আহমদ সেলিম।
বক্তব্য রাখেন ক্লাবের সহসভাপতি আব্দুল কাদের তাপাদার, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, সাবেক কোষাধ্যক্ষ খালেদ আহমদ, ক্লাব সদস্য শেখ আশরাফুল আলম নাসির। স্বাগত বক্তব্য রাখেন ক্রীড়া পরিচালনা কমিটির আহবায়ক আনিস রহমান।
অতিথিদের ফুল দিয়ে বরণ করেন ক্রীড়া পরিচালনা কমিটির সদস্য সুনীল সিংহ, এটিএম তুরাব ও আবুল কালাম কাওসার।
বিশেষ অতিথির বক্তব্যে মাহি উদ্দিন আহমদ সেলিম সিলেট প্রেসক্লাবের বার্ষিক অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতায় তাঁর ব্যবসায়িক প্রতিষ্ঠান মাহাকে সম্পৃক্ত করায় কৃতজ্ঞতা জ্ঞাপন করে আগামীতে প্রেসক্লাবের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।
ক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী ক্রীড়া পরিচালনায় ক্লাব সদস্যদের সার্বিক সহযোগিতা কামনা করে বলেন, প্রশাসনের সঙ্গে সিলেট প্রেসক্লাবের সবসময় ভাল সম্পর্ক রয়েছে। রাষ্ট্র পরিচালনায় সরকারের বিভিন্ন কর্মসূচী বাস্তবায়নে স্থানীয় প্রশাসনের সকল ইতিবাচক কার্যক্রমে সাংবাদিকরা পাশে থাকবে। একটি সুষ্ঠু সমাজ বিনির্মাণে প্রশাসনের পাশাপাশি সাংবাদিকদেরও ভুমিকা রয়েছে।
উপস্থিত ছিলেন ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য আব্দুর রাজ্জাক, সাবেক সহ-সভাপতি বাপ্পা ঘোষ চৌধুরী, ক্লাব সদস্য আব্দুল বাতিন ফয়সল, মো. মুহিবুর রহমান, মো. ফয়ছল আলম, মো. আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, এম এ মতিন, নাজমুল কবীর পাভেল, মো. দুলাল হোসেন, খালেদ আহমদ, মো. মারুফ হাসান, রেজাউল হক প্রমুখ।
প্রতিযোগিতার দ্বিতীয় দিন আজ মঙ্গলবার ডমিনোজ খেলা অনুষ্ঠিত হবে। তবে আগামীকাল বুধবারের কলব্রিজ খেলাটি কয়েকটি উপজেলায় নির্বাচনের জন্য স্থগিত করা হয়েছে। পরবর্তীতে এর তারিখ জানানো হবে। বিজ্ঞপ্তি