তাহিরপুরে নির্মাণাধীন ভবনের ছাদ থেকে রড পড়ে শিক্ষার্থীর মৃত্যু

9

বাবরুল হাসান বাবলু তাহিরপুর থেকে :
তাহিরপুরে নির্মাণাধীন ভবনে রাজমিস্ত্ররি হাত থেকে ফেলে দেয়ার রডের আঘাতে এক স্কুল শিক্ষার্থীর মৃত্যু। নিহত শিক্ষার্থীর নাম উষা মনি (৭)। সে শ্রীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণীর শিক্ষাথী এবং গ্রামের আনোয়ার হোসেন এর কন্যা। মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে রবিবার সকাল ৯ টা ৩০ মিনিটি উপজেলা শ্রীপুর দক্ষিণ ইউনিয়নে শ্রীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে। গ্রামের ইউপি সদস্য গোলাম সরোয়ার ডালিম জানান, দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের কাজ করছেন মাইনুদ্দিন কন্সট্রাকশন ধর্মপাশা। রবিবার দিনও রাজ মিস্ত্রিরা কাজ করছিলো। সে সময় ভবনের ৩ তলায় ছাদে কাজ করা অবস্থায় মিস্ত্রীর হাত থেকে একটি রড নীচে চিটকে পড়ে শিক্ষার্থী উষা মনির মাথায় আঘাত লাগে এবং তাৎক্ষণিক মুহূর্তে সে মাটিতে লুটিয়ে পরে। আত্মীয় স্বজনরা আহত অবস্থায় তাকে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎক তাকে মৃত ঘোষণা করেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোফাজ্জল হোসেন বলেন, বিদ্যালয়ের ৩ তলা ছাদ থেকে রড পড়ে উষা মনির মাথায় আঘাত লাগলে সে তাৎক্ষণিক মুহূর্তে মারা যায়।
তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্য ও পরিবার পরিকল্পপনা কর্মকর্তা ডাক্তার মির্জা রিয়াদ হাসান বলেন হাসপাতালে নিয়ে আসার পূর্বেই শিশুটি মারা যায়।
এ ব্যাপারে ঠিকাদরী প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী মাইনুদ্দিনের সাথে কোন প্রকার যোগাযোগ করা সম্ভব হয় নি। তবে স্থানীয় গ্রামবাসী জানান কোন প্রকার সেইফটি না মেনে ঠিকাদরী প্রতিষ্ঠান ভবন নির্মানের কাজ করে আসছে।