সদর উপজেলা আ’লীগের নতুন কমিটি নিয়ে তেমুখীতে উত্তেজনা, পুলিশ মোতায়েন

2

স্টাফ রিপোর্টার :
সিলেট সদর উপজেলা আ’লীগের নতুন কমিটি নিয়ে দুপক্ষ মুখোমুখি হওয়ায় পুলিশ মোতায়েন করে পরিস্থিতি সামাল দিয়েছে প্রশাসন। শনিবার বিকেলে কমিটির পক্ষে-বিপক্ষে দুগ্রুপ মিছিল বের করলে মহানগরীর তেমুখীতে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ দুপক্ষকে দুই জায়গায় সংক্ষিপ্ত করে সভা করার অনুমতি দেয় এবং পুলিশের কারণে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ পর্যন্ত দুপক্ষ তাদের কর্মসূচি পালন করে।
নতুন কমিটির পক্ষে-বিপক্ষে শনিবার বিকেলে কর্মসূচি পালনের খবর শুনে মহানগরীর টুকেরবাজার ও তেমুখীসহ বিভিন্ন স্থানে বিকাল ৩টা থেকেই অবস্থান নেয় পুলিশ। আছরের নামাজের পর কমিটির পক্ষের আওয়ামী লীগ নেতাকর্মীরা তেমুখী পয়েন্ট থেকে মিছিল বের করে টুকেরবাজারে গিয়ে সভায় মিলিত হয়।
অপরদিকে, কমিটি প্রত্যাখ্যানকারী আওয়ামী লীগ নেতাকর্মীরা শাহ খুররাম ডিগ্রি কলেজের সামনে থেকে মিছিল নিয়ে তেমুখীতে আসলে সেখানে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়। তবে দুপক্ষকে মুখোমুখি হতে দেয়নি পুলিশ। মধ্যখানে ব্যারিকেড দিয়ে দুপক্ষকে অল্প সময়ের মধ্যে সভা শেষ করে দুদিকে চলে যাওয়ার নির্দেশ দেয় পুলিশ। পরে পুলিশের কথামতো দুপক্ষই নিজেদের কর্মসূচি পালন করে তেমুখী ত্যাগ করে।
এ বিষয়ে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হুদা খান বলেন- দুপক্ষের মিছিল-সভার খবর পেয়ে সব ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন করা রাখা হয় এবং দুপক্ষকে কর্মসূচি পালন করে দুদিকে চলে যেতে বাধ্য করা হয়। সকল অনাকাক্ষিত ঘটনা ঠেকাতে পুলিশ সদা প্রস্তুতি রয়েছে বলে জানান তিনি।