পিতা-মাতার ঝগড়ায় কোল থেকে পড়ে শিশুর মৃত্যু, পিতা গ্রেফতার

10

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
পিতা-মাতার ঝগড়ার সময় মায়ের কোল থেকে ছিটকে পড়ার একদিন পর শিশু সন্তানের মৃত্যুর ঘটনায় শিশুটির পিতা আব্দুল মতিনকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ। দুই মাস ১০দিন বয়সী ওই শিশুর নাম আল-আমিন। মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের পূর্ব-দোয়ালিয়া (রামকটার টিলা) গ্রামে ঘটনাটি ঘটেছে।
পুলিশ অভিযোগ পাওয়ার পর গত সোমবার বিকেল টার দিকে আব্দুল মতিনকে গ্রেফতার করেছে। মতিন পূর্ব-দোয়ালিয়া (রামকটার টিলা) গ্রামের নিফার আলীর পুত্র।
পুলিশ ও অভিযোগ থেকে জানা গেছে, আব্দুল মতিন (৪০) একাধিক বিয়ে করেছেন। এ নিয়ে স্ত্রী লাবনী আক্তার ও আব্দুল মতিনের মধ্যে দাম্পত্য কলহ চলে আসছে। গত রবিবার বিকেলে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া-ঝাটি চলছিল। একপর্যায়ে আল-আমিন মায়ের কোল থেকে ছিটকে পড়ে। ওইদিন
সন্ধ্যায় শিশুপুত্রসহ লাবনী আক্তার তার বাবার বাড়ি চলে যান। এদিকে সোমবার সকালের দিকে আল-আমিনের শরীর খারাপ করলে তাকে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শিশুটি মারা যাওয়ার তথ্য পুলিশকে জানানো হলে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে। এরপর শিশুর মায়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ শিশুর বাবা আব্দুল মতিনকে গ্রেফতার করে। এই ঘটনায় বড়লেখা থানায় মামলা হয়েছে।
বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়ারদৌস হাসান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘স্বাম-স্ত্রীর মধ্যে আগে থেকেই বিরোধ ছিল। রবিবার তাদের মধ্যে ঝগড়া হয়েছে। বাচ্চাটা কোল থেকে ছিটকে পড়ে যায়। এরপর মহিলা বাবার বাড়ি চলে যান। সোমবার শিশুটি মারা গেছে। প্রধান আসামিকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।