দুর্যোগ মোকাবেলায় স্কাউটরাই সর্বাগ্রে এগিয়ে আসে – বিভাগীয় কমিশনার

9
বাংলাদেশ স্কাউটস ও ইউএনডিপি’র যৌথ উদ্যোগে পরিচালিত ক্লিনিং এন্ড গ্রিনিং প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।

সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন, যেকোন দুর্যোগ সময়ে স্কাউটরাই সর্বাগ্রে এগিয়ে আসে। কোভিড-১৯ এর কঠিন সময়ে যখন ভাই ভাইয়ের লাশ গ্রহণ করতে সম্মতি হয়নি স্কাউটরা সেমসয় জীবন বাজি রেখে লাশ দাফনসহ অনেক ঝুঁকিপূর্ণ কাজ করেছে।
২৪ অক্টেবর ২০২২ সকাল ৯টায় সিলেটের বিভাগীয় কমিশনার এর কার্যালয়ে বাংলাদেশ স্কাউটস ও ইউএনডিপি’র যৌথ উদ্যোগে পরিচালিত ক্লিনিং এন্ড গ্রিনিং প্রোগ্রামে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি এসময় প্রোগ্রামের শুভ উদ্বোধন ঘোষণা করেন। উদ্বোধনী অনুষ্ঠানের পর সিলেট জেলা রোভার, সিলেট মেট্রোপলিটন স্কাউটস ও সিলেট রেলওয়ে স্কাউটসের শতাধিক স্কাউট ও গার্ল স্কাউটরা পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশগ্রহণ করে। কার্যক্রমের সমাপ্তি ঘোষণা করেন সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার।
এ সময় বাংলাদেশ স্কাউটস, সিলেট অঞ্চলের সম্পাদক মুবিন আহমদ জায়গীরদার এর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ, জাতিসংঘের প্রতিনিধি অসীম সেরেস্তাদার, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জাহিদ, বাংলাদেশ স্কাউটস, সিলেট অঞ্চলের আঞ্চলিক উপ-কমিশনার (সংগঠন ও বিধি) এবং সিলেট শিক্ষাবোর্ডের হিসাবরক্ষণ কর্মকর্তা নিহার কান্তি রায়, আঞ্চলিক উপ-কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) তানিয়া আহমেদ, বাংলাদেশ স্কাউটস, সিলেট মেট্রোঃ জেলা সম্পাদক মোঃ জিয়াউর রহমান, সিলেট মেট্রো’র স্কাউট লিডার ও রসময় উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক অসীম রঞ্জন তালুকদার, আঞ্চলিক কার্যালয়ের অফিস সুপার অজয় কুমার দে প্রমুখ। বিজ্ঞপ্তি