বৃষ্টিতে কপাল পুড়লো দক্ষিণ আফ্রিকার

12

স্পোর্টস ডেস্ক :
বৃষ্টির কারণে নিশ্চিত জয়ের ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। জিম্বাবুয়ের বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৯ ওভারে ৮০ রানের টার্গেট তাড়া করতে নেমে জয়ের পথেই ছিল প্রোটিয়া দলটি।
টেন্ডাই চাতারার করা প্রথম ওভারে ৪টি চার আর এক ছক্কা হাঁকিয়ে ২৩ রান আদায় করে নেন দক্ষিণ আফ্রিকার তারকা ওপেনার কুইন্টন ডি কক।
রিচার্ড নাগরেভা ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলটি নো দেন। ফ্রি হিটে কোনো রান নিতে পারেনি দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ওভারের দ্বিতীয় বল করার আগে ফের বৃষ্টি শুরু হয়।
বৃষ্টির কারণে ম্যাচ কিছু সময় বন্ধ ছিল। এরপর ফের খেলা মাঠে গড়ায়। তখন দক্ষিণ আফ্রিকাকে ৭ ওভারে ৬৪ রানের টার্গেট দেওয়া হয়। ওই ওভারের পরের ৫ বলের মধ্যে চারটি বাউন্ডারি হাঁকিয়ে ১৭ রান আদায় করে নেন ডি কক।
২ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ছিল ৪০ রান। জয়ের জন্য পরের ৪ ওভারে প্রয়োজন মাত্র ২৬ রান। তৃতীয় ওভারে সিকান্দার রাজা ১১ রান খরচ করেন।
তিন ওভারে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ছিল ৫১ রান। পরের ৩ ওভারে জয়ের জন্য প্রয়োজ ছিল মাত্র ১৩ রান।
চতুর্থ ওভারের খেলা শুরুর আগে ফের বৃষ্টি নামে। এবার বৃষ্টি নামার পর খেলা পরিত্যক্ত করার ঘোষণা দেন ম্যাচ রেফারি ডেভিড বুন। সাবেক অস্ট্রেলিয়ান তারকার এমন সিদ্ধান্তে জয়ের স্বপ্ন ফিকে হয়ে যায় দক্ষিণ আফ্রিকার।
১৮ বলে ৫১ রান করা প্রোটিয়া দলটি পরের ১৮ বলে ১৩ রানের টার্গেটে মাঠে নামার আগেই শুনে দুঃসংবাদ। ম্যাচ পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করে উভয় দল। এই ম্যাচে জিততে না পারায় বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার পথে ব্যাকফুটে চলে গেল দক্ষিণ আফ্রিকা।