উচ্চ রক্তচাপ হৃদরোগের প্রথম এবং প্রধান ঘাতক ————ব্রিগেডিয়ার (অব.) এ মালিক

6

উচ্চ রক্তচাপ হৃদরোগের প্রথম এবং প্রধান ঘাতক, বর্তমানে ২০ থেকে ২৫ শতাংশ যুব সমাজের মধ্যে পরিলক্ষিত হচ্ছে উচ্চরক্তচাপ, এর জন্য যার যার অবস্থান থেকে সচেতনতা বাড়াতে হবে। ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সভাপতি জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) এ মালিক এর উপস্থিতিতে আয়োজিত ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের সিলেট বিভাগের এফিলিয়েটেড বডির এক সভায় তিনি এ কথা বলেন। সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের সম্মেলন কক্ষে জুম এবং সরজমিনে উপস্থিতিতে আয়োজিত এ সভায় ব্রিগেডিয়ার এ মালিক আরো বলেন দেশের সচেতন নাগরিকরা মানুষকে একবার নয় বারবার সচেতন করতে হবে, সে ক্ষেত্রে বিশেষ করে জনপ্রতিনিধি এবং মিডিয়াকে এগিয়ে আসতে হবে। ব্রিগেডিয়ার মালিক বলেন যে কোন মানুষের সফলতা নির্ভর করে কাজের উপর, কারণ আমরা যদি সততা, বিশ্বাস এবং আন্তরিকতার সাথে কাজ করি তাহলে নিজের ও সমাজের উন্নতি হবে। তিনি বলেন আমাদের প্রত্যেকেরই উচিত মানুষের কল্যাণে কিছু কাজ করা, হৃদরোগ সম্বন্ধে জনগণকে সচেতনতা বাড়াতে উপজেলা পর্যায়ে এফিলিয়েটেড বডি বাড়ানোর পরামর্শ প্রদান করেন তিনি। এ মালিক বলেন আল্লাহ কখনো কোন জাতির ভাগ্য পরিবর্তন করেন না যতক্ষণ সে তার ভাগ্য পরিবর্তন না করে।
ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের সভাপতি প্রফেসর ডা. এম এনায়েত উল্লার সভাপতিত্বে এবং পাবলিসিটি সেক্রেটারি আবু তালেব মুরাদের সঞ্চালনায় জুম মিটিং এবং স্বশরীরে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলার নবনির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মেজবাহুর রহমান, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের সাধারণ সম্পাদক প্রফেসর ডা. মো. আমিনুর রহমান লস্কর, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিচার্জ ইনস্টিটিউট এর রোগতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান, প্রোগ্রাম ডিরেক্টর প্রফেসর ডা. সুহেল রেজা চৌধুরী, মৌলভীবাজার এফিলিয়েটেড বডির সাধারণ সম্পাদক সৈয়দ নওশের আলী, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, হবিগঞ্জ জেলার এফিলিয়েটেড বডির সাধারণ সম্পাদক শফিকুল বারী আউয়াল, মৌলভীবাজার জেলার সিভিল সার্জন দপ্তরের মেডিকেল অফিসার ডা. মো. রবিউস সানি। আলোচনা সভার শুরুতে স্বাস্থ্য অধিদপ্তরের সহযোগিতায়, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের সার্বিক তত্ত্বাবধানে, রিসোল্ভ টু সেইভ লাইফ ইউএসএ এর আর্থিক সহায়তায় সিলেটের ৩৭ টি উপজেলা সহ বাংলাদেশের ১৮০ টি উপজেলায় উচ্চ রক্তচাপের যে প্রজেক্ট পরিচালিত হচ্ছে তার উপর বিস্তারিত আলোকপাত করেন প্রজেক্ট ম্যানেজার ডা. শামীম জুবায়ের এছাড়াও অনুষ্ঠানের শেষ পর্যায়ে সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের সাংগঠনিক সম্পাদক ডা. এস এম হাবিব উল্লাহ সেলিম।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের সহ-সভাপতি এম মুহিবুর রহমান, সহ-সভাপতি প্রফেসর ডা. মো. আলতাফুর রহমান, সহ-সভাপতি এম এ করিম চৌধুরী, জয়েন্ট সেক্রেটারি ডা. মোস্তফা শাহ জামান চৌধুরী, কার্যকরী কমিটির সদস্য আবদুল মালিক জাকা, হাসপাতালের সিইও কর্নেল (অব.) শাহ আবিদুর রহমান, মনিটরিং অফিসার এহসানুল আমিন ইমন এবং ডা. শাহিনুল ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি