দাপুটে জয়ে সুপার টুয়েলভ শুরু শ্রীলঙ্কার

5

স্পোর্টস ডেস্ক :
টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে দাপুটে জয় পেয়েছে শ্রীলঙ্কা। আয়ারল্যান্ডকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে এশিয়ার চ্যাম্পিয়নরা। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২৮ রান তুলে আইরিশরা। জবাবে খেলতে নেমে ৯ উইকেট ও ৩০ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে লঙ্কানরা।
হোবার্টে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আইরিশ দলনেতা অ্যান্ডে বালবির্নি। ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি আয়ারল্যান্ডের। ১ রানে আউট হন ওপেনার ও দলনেতা বালবির্নি। দ্বিতীয় উইকেটে খেলতে নেমে ১০ রান তুলেন লরকান টাকার। আর আরেক ওপেনার পল স্টার্লিং করেন২৫ বলে ৩৪ রান।
এরপর একাই লড়ে যান হ্যারি টেক্টর। কিন্তু যোগ্য সঙ্গী হিসেবে পাননি কাউকেই। ৪২ বলে দুই চার ও একটি চারে ৪৫ রান তুলেন তিনি। এছাড়া ১৩ রান তুলেন জর্জ ডকরেল। বাকি ব্যাটারদের কেউই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি। ২ রানে ক্যাম্ফের, ৯ রানে ডেলানি ও শূন্যরানে ফেরেন আদায়ের। আর ৭ রানে সিমি সিং ও ২ রানে ম্যাককার্থি অপরাজিত থাকেন।
রান তাড়া করতে নেমে দারুন সূচনা পায় শ্রীলঙ্কা। ওপেনিং জুটিতেই আসে ৬৩ রান। ২৫ বলে ৩১ রান তুলে আউট হন ধনঞ্জয়া ডি সিলভা। এরপর চারিথ আশালাঙ্কাকে সঙ্গে নিয়ে জয় নিশ্চিত করেন ওপেনার কুশল মেন্ডিস। ব্যক্তিগত অর্ধশতের পর ৬৮ রানে অপরাজিত থাকেন কুশল। মাত্র ৪৩ বলে খেলা তার এই ইনিংসটি পাঁচটি চার ও তিনটি ছয়ে সাজানো। এছাড়া ৩১ রানে অপরাজিত থাকেন আশালাঙ্কা।
আয়ারল্যান্ডের পক্ষে একমাত্র উইকেটটি নেন গ্যারেথ ডেলানি। ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন লঙ্কান ওপেনার কুশল মেন্ডিস।