বিএনপি লাশ ফেলার জন্য উস্কানি দিচ্ছে – ওবায়দুল কাদের

9

কাজিরবাজার ডেস্ক :
বিএনপি লাশ ফেলতে চাইলেও তা সফল হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বিএনপি লাশ ফেলার জন্য উসকানি দিচ্ছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেতারা তাদের যত সন্ত্রাসী আছে তাদেরকে জনসভা উপলক্ষে জড়ো করছেন।
তারা আগে ভাগে খুলনার সেই জায়গা দখল করছেন, এখন তাদের উদ্দেশ্য হলো একটা ঘটনা ঘটানো। তাদের উদ্দেশ্য হলো তারা লাশ ফেলতে চায়। লাশ ফেললে আন্দোলন জমাতে চায়। কিন্তু তাদের এই উদ্দেশ্য আমরা সফল হতে দেবো না। আমরা তাদের কোনো ধরনের উসকানি দেবো না।
শনিবার (২২ অক্টোবর) রাজধানীর ওসমানী মিলনায়তনে ‘নিরাপদ সড়ক দিবসের’ আলোচনা সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, রাজপথ, সেটা ঢাকার রাজপথে সময় হলে দেখা যাবে। আমি তো তাদেরকে বলেছি, আপনারা খেলতে চান? তাহলে আসুন মাঠে। রাজপথ আমরা কাউকে ইজারা দিইনি।
কোনো নেতাকর্মী হতাহত হলে এর দায় সরকারকে নিতে হবে, বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে কাদের বলেন, এখন তারা যদি উসকানি দিয়ে লাশ ফেলতে চায়, এখানে সরকার দায় নেবে না।
তারা যতই আজকে উসকানি দেবে, আমরা সরকারি দল থেকে কোনো উসকানি দেবো না। আমরা যা বলছি রাজনৈতিকভাবে বলছি, আমরা রাজনৈতিকভাবে মোকাবিলা করতে চাই। আর তারা যদি তাদের ২০১৩/১৪ সালের মতো সহিংসতার অবস্থানে আসেন, ২০১৩/১৪ সাল? এখন ২০২২ সাল। এখানে উদ্ভুত পরিস্থিতি যেভাবে মোকাবিলা করতে হয় তার সমুচিত জবাব আমরা দেবো।
‘আর ডিসেম্বরের রাজপথের চেতনা আমরা ধারন করি। বিজয়ের চেতনা বিএনপির নেই, কাজেই রাজপথের যে মোকাবিলা, বিএনপির এখানে চ্যালেঞ্জ করার কোনো কিছু নেই। ডিসেম্বর আসুক আমরা ক্ষমতায় আছি, আমরা হুট করে কেন মাথা গরম করবো? এটা করা উচিত নয়। ’
আওয়ামী লীগ সরকার দেশে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার চেষ্টা করে যাচ্ছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, দেশ শান্তিতে থাকুক, মানুষ স্বস্তিতে থাকুক, সেটাই আমাদের চাওয়া। আমরা চাই না দেশে অশান্তি, বিশৃঙ্খলা হোক। সেটা তো ক্ষমতাসীন দল হিসেবে আমাদেরই ক্ষতি। আমরা ক্ষতিটা কেন গায়ে পড়ে ডেকে আনবো? আমরা সামাল দেওয়ার চেষ্টা করছি।
খুলনার বিএনপির সমাবেশে গাড়ি চলাচল বন্ধ নিয়ে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকারী সভাপতি শাজাহান খান বলেন, শ্রমিক ফেডারেশন কখনো ধর্মঘট ডাকে না। ১২ বছরে ডাকেনি। এটা বিএনপির এক সময় শুরু করেছিল। এখন বিএনপি ‘উদোর পি-ি বুধোর ঘাড়ে’ চাপানোর চেষ্টা করছে।
সড়ক পরিবহন ও সেতুসচিব এ বি এম আমিন উল্লাহ নুরীর সভাপতিত্বে বক্তব্য দেন বিরোধী দলীয় চিফ হুইপ ও সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মশিউর রহমান রাঙ্গা, সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি রওশন আরা মান্নান, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী ও নিরাপদ সড়ক চাই’র সভাপতি ইলিয়াস কাঞ্চন।