সকল সেক্টরে জাতীয় ন্যূনতম মজুরি ঘোষণা করতে হবে – সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট

10

জাতীয় ন্যূনতম মজুরি আইন, গার্মেন্টস শ্রমিকদের ২৪ হাজার টাকাসহ সকল সেক্টরের মজুরি নির্ধারণ, সকল শ্রমিকের রেশন, আবাসন, চিকিৎসা ও পেনশন চালু এবং শ্রম আইন ও বিধিমালার শ্রমিক স্বার্থ বিরোধী ধারা বাতিলের দাবীতে দেশব্যাপী দাবী দিবস পালন কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (২১ অক্টোবর) বিকাল ৫টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অনুষ্ঠিত হয়।
সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার আহবায়ক আবু জাফর এর সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন ব্যাটারি রিক্সা-ভ্যান ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক মঞ্জুর আহম্মেদ, শ্রমিক ফ্রন্ট আম্বরখানা আঞ্চলিক কমিটি সভাপতি ইউসুফ আলী, ৩২নং ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক শুক্কুর আহমদ, ফারুক আহমেদ, নুরুল ইসলাম, ইমরান আহমদ, ইমন আহমদ প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, প্রতিদিন বাড়ছে চাল, ডাল, তেল সহ নিত্যপণ্যের দাম। কিন্তু বাড়ছে না শ্রমজীবী মানুষের মজুরি। নিত্যপণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধিতে শ্রমজীবী মানুষের জীবন আজ দুর্বিষহ। তারপরও রয়েছে কথায় কথায় শ্রমিক ছাঁটাই-উচ্ছেদ-হয়রানি-নির্যাতন।
বক্তারা জাতীয় ন্যূনতম মজুরি ঘোষণা, শ্রমিকদের রেশন, আবাসন, চিকিৎসা নিশ্চিত করা এবং ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদান-হয়রানি-উচ্ছেদ বন্ধের দাবি জানান। বিজ্ঞপ্তি