শিশু সাংবাদিকতার কর্মশালা উদ্বোধনকালে জেলা প্রশাসক ॥ সংবাদ এবং গুজবের পার্থক্য বুঝতে হবে

6
হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও ইউনিসেফ আয়োজিত দুইদিন ব্যাপী শিশু সাংবাদিকতা বিষয়ক কর্মশালায় বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মো: মজিবর রহমান।

সংবাদ এবং গুজবের পার্থক্য বুঝতে হবে বলে মন্তব্য করে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেন, বর্তমানে দেশে ৮০ ভাগ মানুষ স্বচ্ছল। আর এটি সম্ভব হয়েছে যে মানুষটি আমাদের স্বাধীনতা দিয়েছেন তাঁর জন্য। এই দেশটি স্বাধীন করা হয়েছিল যাতে বাঙালি জাতি সারাবিশে^ মাথা উঁচু করে দাঁড়াতে পারে। আমাদের দেশটি দীর্ঘদিন অন্যের দ্বারা শাসিত হয়েছিল। এই দেশটি আমাদের করতে গিয়ে অনেক রক্ত দিতে হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে।
শুক্রবার (২১ অক্টোবর) সিলেট নগরের নাইওরপুলস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও ইউনিসেফ আয়োজিত দুইদিন ব্যাপী শিশু সাংবাদিকতা বিষয়ক কর্মশালার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
এ সময় তিনি আরও বলেন, তোমাদের সোনার মানুষ হতে হবে। সমাজের জন্য কাজ করতে হবে। এজন্য তোমাদের প্রশিক্ষণে আসা। সত্য আর মিথ্যার পার্থক্য বুঝতে হবে, সত্য ঘটনা তুলে ধরতে হবে। সাংবাদিকতাকে পেশা হিসেবে নিতে পারো। তাই মনযোগ দিয়ে প্রশিক্ষণ গ্রহণ করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক লেখক-গবেষক ও সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ শিশু সাংবাদিকতার বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেন। দুইদিন ব্যাপী এই প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে রয়েছেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সহ সম্পাদক সৈয়দা মৌ জান্নাত। কর্মশালায় উপস্থিত ছিলেন হ্যালো’র সিলেট জেলা তত্ত্বাবধায়ক বাপ্পা মৈত্র।
এ বছর সিলেটের চা শ্রমিকদের ২০ জন সন্তান এই কর্মশালায় অংশগ্রহণ করেছে। কর্মশালায় মৌলিক সাংবাদিকতার ধারণা, সংবাদ ও ফিচার লিখন, শিশু সাংবাদিক হিসেবে কাজ করার সমস্যা ও সমাধান, মোবাইল ফোনে সংবাদ ও ভিডিও প্রতিবেদন তৈরিসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। বিজ্ঞপ্তি