উপাচার্যবিরোধী আন্দোলন ॥ শাবির সাবেক ৫ শিক্ষার্থীকে মামলা থেকে অব্যাহতি

9

শাবি থেকে সংবাদদাতা :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে আন্দোলনে ‘জড়িত’ থাকার অভিযোগে পাঁচ সাবেক ছাত্রের নামে করা মামলা নিষ্পত্তি দিয়েছে আদালত। গতকাল বৃহস্পতিবার বিকেলে সিলেট দায়রাজজ আদালতের রাষ্ট্রপক্ষের সরকারি কৌসুলী আইনজীবী নওশাদ আহমদ চৌধুরী গণমাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন।
মামলা থেকে অব্যাহতি প্রাপ্ত আসামীরা হলেন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০০৬-০৭ সেশনের এএফএম নাজমুস সাকিব, ২০১১-১২ সেশনের শিক্ষার্থী ফয়সাল আহমেদ, ২০১২-১৩ সেশনের হাবিবুর রহমান, স্থাপত্য বিভাগের ২০০৯-১০ সেশনের শিক্ষার্থী রেজা নূর মঈন, পদার্থ বিজ্ঞান বিভাগের ২০১১-১২ সেশনের একেএম মারুফ হোসেন। তাঁরা সবাই বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী।
এদিকে আদালত সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার সকাল ১১টার দিকে সিলেট মেট্রোপলিটন আদালত-২ সাইফুর রহমানের আদালতে এ মামলার শুনানী অনুষ্ঠিত হয়। মামলার তদন্ত কর্মকর্তা জালালাবাদ থানার ওসি (তদন্ত) আবু খালেদ মামুন আদালতে মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। চূড়ান্ত প্রতিবেদনের প্রেক্ষিতে অপরাধে কোনো সম্পৃক্ততা না পেয়ে আদালত তাদের মামলা থেকে অব্যাহতি দেন।
প্রসঙ্গত, জানা যায়, শাবির উপাচার্য বিরোধী আন্দোলনে অর্থ যোগানসহ আন্দোলনে সহযোগিতা করার অপরাধের অভিযোগ এনে ওই শিক্ষার্থীদের নামে জালালাবাদ থানায় একটি মামলা দায়ের করা হয়। এ মামলার বাদী ছিলেন সিলেট জেলা তাঁতী লীগের সাংগঠনিক সম্পাদক মো. লায়েক আহমদ(২৬)। পরে ২৫ জানুয়ারি তাদেরকে ঢাকা থেকে গ্রেপ্তার করে সিআইডি। এর পরদিন ২৬ জানুয়ারি তাদের আদালতে তোলা হলে আদালত তাদের জামিনে ছেড়ে দেন।