প্রশিক্ষিত ইমামরা সামাজিক সমস্যা মোকাবেলায় প্রশংসনীয় ভূমিকা রাখছেন – জেলা প্রশাসক

6
৪৫ দিনব্যাপী ইমাম প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে সনদ বিতরণ করছেন জেলা প্রশাসক মো: মজিবর রহমান।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেছেন, ইমাম প্রশিক্ষণ একাডেমি থেকে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ নিয়ে ইমাম ও খতিবগণ সামাজিক সমস্যা মোকাবেলায় প্রশংসনীয় ভূমিকা পালন করছেন। তারা বাল্যবিবাহ, যৌতুক, সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় কার্যকর ভূমিকা রাখছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের খেদমতে অসামান্য অবদান রেখেছেন। তিনি দেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণ ও ইমাম-মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট করে অসংখ্য আলেমের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন।
বুধবার (১৯ অক্টোবর) সিলেটের ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে সাত জেলার ইমামদের নিয়ে ৪৫ দিন ব্যাপি ১০৮১ তম দলের প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপ-পরিচালক মাওলানা শাহ মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশনের হাওর প্রকল্পের পরিচালক আবদুর রাজ্জাক, ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক আবু ছিদ্দিকুর রহমান ও ইউনিসেফ প্রতিনিধি সাইদুল হক মিল্কি। সৈয়দ ফখরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের ধর্মীয় প্রশিক্ষক মাওলানা জুবাইর আল আজহারী। অনুষ্ঠানে সিলেট বিভাগের চার জেলা ছাড়াও কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও নরসিংদী জেলার নির্বাচিত ইমামরা অংশ নেন। বিজ্ঞপ্তি