নগরীর যেসব এলাকায় রবিবার থেকে টানা ৪ দিন বিদ্যুৎ থাকবে না

2

স্টাফ রিপোর্টার :
জরুরি মেরামত, সংরক্ষণ কাজ ও লাইনের উপর থাকা গাছের শাখা-প্রশাখা কাটার জন্য আজ বৃহস্পতিবার থেকে আগামী রবিবার (২০ থেকে ২৩ অক্টোবর) পর্যন্ত টানা ৪ দিন নগরীর বিভিন্ন এলাকায় শিডিউল অনুযায়ী সকাল থেকে বিকেল পর্যন্ত ৯ ঘণ্টা করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হবে। বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী শামছ-ই-আরেফিন গতকাল বুধবার এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, আজ বৃহস্পতিবার নগরীর সোনারপাড়া, পূর্বাশা ক্লিনিক, মজুমদারপাড়া, দর্জিপাড়া, পূর্ব মিরাবাজার ও খারপাড়ায় সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। পরদিন শুক্রবার ২১ অক্টোবর নগরীর ব্যস্ততম বন্দরবাজারস্থ হকার্স মার্কেট, কালীঘাট, মহাজনপট্টি, বটেরতল, মাছিমপুর ও ছড়ারপারে সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। শনিবার ২২ অক্টোবর নগরীর বালুচর, শান্তিবাগ আ/এ, আল-ইসলাহ আ/এ, সোনার বাংলা আ/এ, আলুরতল, গোপালটিলা, আরামবাগ, দলদলি চা বাগান এবং আশপাশ এলাকায় সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। রবিবার ২৩ অক্টোবর মহানগরীল রায়নগর, ঝর্নারপাড়, দর্জিবন্দ, খরাদিপাড়া, দপ্তরিপাড়া, মনিরের দোকান, আগপাড়া, বিরতি সিএনজি ফিলিং স্টেশন ও আশপাশ এলাকায় সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।
সিলেট বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী শামছ-ই-আরেফিন বলেন- আগামী কয়েকদিন গাছের শাখা-প্রশাখা কর্তনের জন্য নগরীর বিভিন্ন এলাকায় নির্দিষ্ট সময় এইভাবে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে রাখতে হবে। গ্রাহকদের সাময়ীক এ অসুবিধার জন্য দু:খ প্রকাশ করেন তিনি।
এদিকে জরুরি মেরামত, সংরক্ষণ কাজ ও লাইনের উপর থাকা গাছের শাখা-প্রশাখা কাটার জন্য কাল শুক্রবার ২১ অক্টোবর ১১ কেভি ইন্ডাস্ট্রি, কদমতলী ও স্টেশন ফিডারে সিলেট বিক্রয় ও বিতরণ বিভাগ-৩ বিউবো এর দপ্তরের নিয়ন্ত্রনাধীন দক্ষিণ সুরমার বিভিন্ন এলাকায় সকাল ৮টা হতে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত সাড়ে ৯ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। গতকাল বুধবার বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিক্রয় ও বিতরণ বিভাগ-৩ এর নির্বাহী প্রকৌশলী শ্যামল চন্দ্র সরকার প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, টেকনিক্যাল রোড, স্টেশন রোড, খোঁজারখলা, ভার্থখলা, কদমতলী বাসস্টেশন, রেলস্টেশন, চাঁদনীঘাট, ঝালপাড়া, কদমতলী, হুমায়ুন রশীদ চত্বর, দরিয়াশাহ মাজার গেইট, বিসিক শিল্প নগরী, আলমপুর, গোটাটিকর, বিভাগীয় কমিশনার অফিস, ডিআইজি অফিস, চন্ডীপুলসহ ১১ কেভি ইন্ডাস্ট্রি, কদমতলী ও স্টেশন ফিডারের আওতাধীন সকল এলাকায় সকাল ৮টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত সাড়ে ৯ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।
তিনি আরো বলেন, নিরাপত্তার স্বার্থে উক্ত সাট-ডাউনের সময় কালীন সময় লাইন চালু বলে গন্য হবে। জনগণের এই সাময়িক অসুবিধার জন্য বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত বলে জানান নির্বাহী প্রকৌশলীর এই কর্মকর্তা।