বাংলাদেশ ব্যাংকে জোর করে প্রবেশের চেষ্টা ॥ গ্রেফতারকৃত ২ আসামী ৩ দিনের রিমান্ডে

6

স্টাফ রিপোর্টার :
নগরীর তালতলাস্থ বাংলাদেশ ব্যাংকে জোর করে প্রবেশের চেষ্টাকালে গ্রেফতারকৃত ২ আসামীকে জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। গত বুধবার বিকেলে এ দুজনের আদালতে প্রেরণ করে ৫ দিনের রিমান্ড আবেদন করলে বিজ্ঞ আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
বিষয়টি গতকাল বৃহস্পতিবার নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ।
রিমান্ডে নেওয়া দুজন হচ্ছেন- সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার উত্তর মুকসুদপুর গ্রামের মৃত আব্দুল মজিদের পুত্র রুবেল আহমদ রুমেল (২৭) ও হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার শাহাপুর গ্রামের ইমান আলীর পুত্র মো. মহিন (২৭)।
জানা যায়, গত সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে রুমেল ও মহিন নামের এই দুই যুবক বাংলাদেশ ব্যাংক সিলেট বিভাগীয় শাখায় প্রবেশ করতে যায়। এসময় তাদের গতিবিধি প্রবেশপথে দায়িত্বরত নিরাপত্তাকর্মীদের কাছে সন্দেহজনক মনে হলে রুমেল ও মাহিনকে স্ক্যানিং মেশিনের মধ্যদিয়ে ভেতরে প্রবেশ করতে বলেন। কিন্তু তখন এ দুজন স্ক্যানিং মেশিনের মধ্যদিয়ে না গিয়ে নিরাপত্তাকর্মীদের সঙ্গে তর্কে জড়ান এবং মারমুখী আচরণ শুরু করেন। উদ্ভূত পরিস্থিতি ব্যাংকের নিরাপত্তার স্বার্থে নিরাপত্তাকর্মীরা এ দুজনকে আটক করে ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের এবং পুলিশে খবর দেন। খবর পেয়েই তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছে রুমেল ও মহিনকে আটক করে পুলিশ। এসময় তাদের কাছে থেকে একটি খেলনা পিস্তল ও একটি পকেট পোর্টেবল ম্যাজিক মেটাল স্টিক জব্দ করা হয়। পরে তাদের কোতোয়ালি থানায় নিয়ে যায় পুলিশ।
এ বিষয়ে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ জানান, গত বুধবার বিকেলে আসামিদের আদালতে তোলে ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিলো। আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। তিনি আরও বলেন, তারা কোনো বড় চক্রের সক্রিয় সদস্য কি না এবং তাদের সঙ্গে আর কে কে আছে সে বিষয়ে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হবে।