আম্বরখানা-টুকেরবাজার চার লেন সড়কের উদ্বোধনকালে পররাষ্ট্রমন্ত্রী ॥ বৈশ্বিক খাদ্য সংকটের আশঙ্কা থাকলেও বাংলাদেশের খুব ক্ষতি হবে না

11
সিলেট-সুনামগঞ্জ সড়কের আম্বরখানা হতে টুকেরবাজার পর্যন্ত উন্নয়ন কাজের উদ্বোধন শেষে মোনাজাত করছেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।

স্টাফ রিপোর্টার :
নগরীর আম্বরখানা-টুকেরবাজার সড়ক চার লেনে রূপান্তরিত করা হচ্ছে। গতকাল শুক্রবার চার লেনের এ সড়কের নির্মাণ কাজের উদ্বোধন করেন সিলেট-১ আসনের সাংসদ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
এসময় তিনি বলেন, আম্বরখানা-টুকেরবাজার সড়ক একটি গুরুত্বপূর্ণ সড়ক। মানুষের কষ্টের কথা জেনে আমরা এ সড়কটিকে চার লেনে রূপান্তরিত করার প্রকল্প হাতে নেওয়া হয়। ৩৫ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য এ সড়কটির কাজের উদ্বোধন করা হয়েছে। আশাকরি কয়েক মাসের মধ্যে কাজ শেষ হবে এবং মানুষের কষ্ট লাঘব হবে।
তিনি আরও বলেন- রাস্তার স্থায়িত্ব ধরে রাখতে আমরা আরসিসি ঢালাই দিয়ে এ রাস্তার কাজ করছি। ইতোমধ্যে এক অংশের কাজ শুরু হয়েছে। বাকি অংশের কাজ কিছুদিনের মধ্যে শুরু হবে। ঠিকঠাক মতো কাজ হচ্ছে কিনা সে ব্যাপারে সকলকে নজরদারি করতে হবে।
এসময় সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সিসিক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি প্রমুখ উপস্থিত ছিলেন। সড়ক ও জনপদ অধিদপ্তর (সওজ) এ সড়ক নির্মাণ করছে। সড়কটির ৬ কিলোমিটার অংশ সংস্কার ও পুননির্মাণে প্রায় ৩৫ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে।
মহামারি করোনা এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতির কারণে আগামীতে বৈশ্বিক খাদ্য সংকটের আশঙ্কা থাকলেও বাংলাদেশের খুব ক্ষতি হবে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, এমপি। তিনি বলেন, বাংলাদেশের এক ইঞ্চি জমিও খালি থাকবে না। সরকার খাদ্য নিশ্চয়তার চেষ্টা করছে। খাদ্য ম্যানেজ করতে পারলে অন্যকিছুও ম্যানেজ করা সম্ভব।
গতকাল শুক্রবার বিকেলে সিলেট-সুনামগঞ্জ সড়কের আম্বরখানা-টুকেরবাজার অংশ চারলেনে উন্নীতকরণ কাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, বিশ্বব্যাংক বলেছে আমাদের জিডিপি খুব ভালো। বিশ্বের অন্যান্য দেশের জিডিপি যেখানে ৩ শতাংশের মতো, সেখানে আমাদের ৬ এর উপরে। বাংলাদেশ সবসময় বাস্তবতার নিরিখে কাজ করে, তাই দুশ্চিন্তার কোন কারণ নেই।