দুর্গাপূজার সনাতন ধর্মাবলম্বীদের সিসিক মেয়রের শুভেচ্ছা ॥ ২৪ ঘন্টা জরুরী সেবা নিশ্চিতে সিসিকে খোলা হয়েছে কন্ট্রোল রুম

7

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সিলেট মহানগরের সনাতন ধর্মাবলম্বী সকল নাগরিকদের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এক শুভেচ্ছা বার্তায় সিসিক মেয়র বলেন, দুর্গাপূজা বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় অনুষ্ঠান। সিলেটের সকল পূজারী ও দর্শনার্থীদেরকে স্বাস্থ্যবিধি মেনে পূজা আয়োজনের অনুরোধ জানান সিসিক মেয়র।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিসিক মেয়র বলেন, নানা জাতি ধর্মের মানুষের একত্র বসবাসের কারণে সিলেটের সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল অতীত রয়েছে। সম্প্রীতির সেই ঐতিহ্য অটুট রাখতে নগরবাসির সহযোগিতা কামনা করেন তিনি।
পূজা উদযাপন নির্বিঘ্ন করতে সিলেট সিটি কর্পোরেশন এলাকার রাস্তা ঘাট থেকে নির্মাণ সামগ্রী সরিয়ে নিতে সংশ্লিষ্টদের অনুরোধ জানান। নগরের রাস্তায় অবৈধভাবে গাড়ি পার্কিং, ফুটপাত দখল করে পথচারিদের চলাচলে বিঘ্ন না ঘটানো আহবানও জানান সিসিক মেয়র।
এদিকে সিলেট সিটি কর্পোরেশন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বর্ধিত এলাকা সহ মোট ৭৫টি পূজামন্ডপের জন্য আর্থিক সহায়তা প্রদান করেছে।
পূজা উপলক্ষে ১ অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ থেকে ৫ অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ তারিখ পর্যন্ত সার্বক্ষণিক জরুরী সেবা নিশ্চিতে সিসিকে একটি কন্ট্রোল রুক খোলা হয়েছে। কন্ট্রোল রুমের সার্বিক তত্ত্বাবধান করবেন সিলেট সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ হানিফুর রহমান। এছাড়া কন্ট্রোল রুম থেকে ২৪ ঘন্টা সেবা চালু রাখতে সিসিকের আরো ১০ কর্মকর্তা-কর্মচারীকে দায়িত্ব দেয়া হয়েছে। কন্ট্রোল রুম নম্বর ১০৭, নগর ভবন, সিলেট সিটি কর্পোরেশন, সিলেট। বিজ্ঞপ্তি