নানা কর্মসূচির মধ্যদিয়ে সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন

3
আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নগরীতে আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

স্টাফ রিপোর্টার :
নানা কর্মসূচীর মধ্যে দিয়ে সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল বুধবার সিলেট জেলা ও মহানগর এবং আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো একযুগে এ কর্মসূচী পালন করে।
বুধবার রাতের প্রথম প্রহরে ১২টা ১ মিনিটে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে কেক কাটার মধ্য দিয়ে জন্মদিন উদযাপনের কর্মসূচি শুরু হয়। সকাল ১১টায় নগরীতে করা হয় আনন্দ র‌্যালি। আনন্দ র‌্যালিটি ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠ থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান। বাদ জোহর হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে অনুষ্ঠিত হয় মিলাদ মাহফিল, দোয়া ও শিরনি বিতরণ। সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খানের নেতৃত্বে এসব কর্মসূচিতে সিলেট জেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।
এদিকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান‘র সুযোগ্য কন্যা, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকীতে বিশাল আনন্দ র‌্যালি বের করে সিলেট মহানগর আওয়ামী লীগ। গতকাল বুধবার বিকেল ৩ টা ৪৫ মিনিটে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকীতে চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের সম্মুখ থেকে বিশাল আনন্দ শোভাযাত্রা বের হয়। আনন্দ শোভাযাত্রাটি শহীদ মিনার থেকে জিন্দাবাজার হয়ে কোর্ট পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। বাদ আছর বন্দরবাজার কালেক্টর জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং সন্ধ্যায় মির্জাজাঙ্গালস্থ নির্ম্বাক আশ্রমে বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়। তাছাড়া প্যাগোডা, গীর্জাসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়েও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।
সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এটিএম হাসান জেবুলের পরিচালনায় আনন্দ শোভাযাত্রা পূর্ববর্তী ও পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে প্রদান করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।
এ সময় উপস্থিত ছিলেন- মহানগর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, বিজিত চৌধুরী, মোঃ সানাওর, যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদ, বিধান কুমার সাহা, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মহিউদ্দিন লোকমান, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোহাম্মদ জুবের খান, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ শামীম আহমদ, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি,সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ, কোষাধ্যক্ষ লায়েক আহমেদ চৌধুরী।
মহানগর আওয়ামী লীগের সদস্যবৃন্দ মোঃ আব্দুল আজিম জুনেল, নুরুন নেছা হেনা, মোঃ শাজাহান, মুক্তার খান, এডভোকেট মোহাম্মদ জাহিদ সারোয়ার সবুজ, রাহাত তরফদার, এমরুল হাসান, সুদীপ দেব, সৈয়দ কামাল, সাইফুল আলম স্বপন, রোকসানা পারভীন, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, জাফর আহমদ চৌধুরী, তৌফিক বক্স লিপন, জামাল আহমদ চৌধুরী, খলিল আহমদ, আবুল মহসিন চৌধুরী মাসুদ, ইঞ্জিনিয়ার আতিকুর রহমান সুহেদ, শিপা বেগম শুপা, এডভোকেট তারাননুম চৌধুরী, জুমাদিন আহমেদ, রকিবুল ইসলাম ঝলক, ইলিয়াছ আহমেদ জুয়েল, সম্মানিত জাতীয় পরিষদ সদস্য এডভোকেট রাজ উদ্দিন, উপদেষ্টামন্ডলীর সদস্য আব্দুল মালিক সুজন, এনাম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা সত্যেন্দ্র দাস তালুকদার খোকা বাবু, কানাই দত্ত। অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ মহানগর শ্রমিক লীগের সভাপতি এম শাহরিয়ার কবির সেলিম, সাধারণ সম্পাদক নাজমুল আলম রুমেন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, মহানগর তাঁতী লীগের সভাপতি নোমান আহমদ, সাধারণ সম্পাদক শেখ আবুল হাসনাত বুলবুল, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাঈম আহমেদ।
ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ মুফতি আব্দুল খাবির, আব্দুর রব হাজারি, হায়দার মোঃ ফারুক, সালউদ্দিন বক্স সালাই, রোকন আহমদ, ফখরুল হাসান, আক্তার হোসেন, দেলোওয়ার হোসেন রাজা, ফয়সল আক্তার, আনসার আহমদ কয়েছ, মোঃ ছয়েফ খাঁন, সৈয়দ আনোয়ারুস সাদাত, তাজ উদ্দিন লিটন, সোয়েব বাসিত, এম.এ খান শাহীন, জাহিদুল হোসেন মাসুদ, নজরুল ইসলাম নজু, এডভোকেট মোস্তফা দিলোয়ার আজহার, শেখ সুরুজ আলম, মোঃ বদরুল ইসলাম বদরু, মানিক মিয়া, চন্দন রায়, এডভোকেট সারোয়ার চৌধুরী আবদাল, আহমেদ হান্নান, মাহবুব খান মাসুম, রুমিন আহমদ, বদরুল হোসেন লিটন, মইনুল ইসলাম মঈন, ফজলে রাব্বি মাসুম, শেখ সোহেল আহমদ কবির, জাবেদ আহমদ, সেলিম আহমদ সেমিম, গোলজার আহমদ জগলু, সাজোয়ান আহমদ, এম.এন ইসলাম সহ ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতাকর্মীবৃন্দ। আনন্দ শোভাযাত্রা শেষে বাদ আছর বন্দরবাজার কালেক্টর মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন মৌলানা মোঃ শাহা আলম। দোয়া মাহফিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সহ পরিবারের সকল নিহত সদস্যের রুহের মাগফেরাত কামনা করা হয়। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র দীর্ঘায়ু কামনা সহ দেশ ও জাতি এবং বিশ্বের শান্তি কামনা করা হয়।
মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ তার বক্তব্যে বলেন, আজ জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনার ৭৬তম জন্মবার্ষিকী। আপনারা জানেন, জননেত্রীর অসাধারণ নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সারা বিশ্বে বাংলাদেশ সমাদৃত হচ্ছে। উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। করোনাকালীন সময়ের সংকট মোকাবেলা করেছে। দেশ আজ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। উনার অসাধারণ নেতৃত্বের জন্য তিনি শুধু আজ বাংলাদেশের নেতা নন তিনি হলেন বিশ্বনেতা। উনার সাহসী ও জাদুকরী নেতৃত্ব এবং উন্নয়নের জন্য বিশ্বনেতারা উনাকে সম্মান ও সমীহ করছেন। এটা বাংলাদেশের জন্য অনেক বড় সম্মান। কিন্তু জননেত্রীর উন্নয়নের অগ্রযাত্রাকে রুখে দিতে যড়যন্ত্র অব্যাহত রয়েছে। বিএনপি-জামায়াত গোষ্ঠী ষড়যন্ত্র করে ক্ষমতায় আসতে চায়। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকারের উন্নয়নের যে ফসল জনগণ পাচ্ছে তা ব্যাহত করতে চায়। অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে চায়। সবাইকে সজাগ থাকতে হবে যাতে তারা নতুন করে কোনো ষড়যন্ত্র না করে। ঐক্যবদ্ধ হয়ে সকল ষড়যন্ত্র মোকাবেলা করে এগিয়ে যেতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নের যে ধারা অব্যাহত আছে তা বজায় রাখতে আরও বেশি কাজ করতে হবে। সংগঠনকে আরও বেশি গতিশীল ও সুসংগঠিত করতে হবে। সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আওয়ামী লীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে। ইনশাআল্লাহ সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠিত হবেই।
সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী তার বক্তব্যে বলেন, বাঙালি জাতির আশা-আকাংক্ষার প্রতীক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছার কোল আলোকিত করে জন্ম নেন। একসময়ের কথিত ‘তলাবিহীন ঝুড়ি’দারিদ্র্য-দুর্ভিক্ষে জর্জরিত বাংলাদেশকে অস্তিত্ব টিকিয়ে রাখার সংগ্রাম করতে হয়েছে। শেখ হাসিনার কল্যাণমুখী নেতৃত্বে সেই বাংলাদেশ আজ বিশ্বজয়ের নবতর অভিযাত্রায় এগিয়ে চলছে। তাঁর নেতৃত্বে বিশ্ব সভায় আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে বাঙালি জাতি।
মহানগর যুবলীগ : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জ্যেষ্ঠ কন্যা মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কর্মসৃচীর অংশ হিসেবে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মানিত চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মোঃ মাঈনুল হোসেন খান নিখিল এর নির্দেশে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসৃচীর মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেছে সিলেট মহানগর যুবলীগ। ২৮ সেপ্টেম্বর বুধবার সকাল ১১ ঘটিকায় সিলেট রেডক্রিসেন্ট সেন্টারে রক্তদান কর্মসূচীর মাধ্যমে দিনব্যাপী কর্মসূচীর শুরু হয়।
সিলেট মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদারের সঞ্চালনায় ও মহানগর যুবলীগের সভাপতি সাবেক ছাত্রনেতা আলম খান মুক্তির সভাপতিত্বে কর্মসূচীর শুরুতে প্রধান অতিথির বক্তব্যে সাবেক মহিলা সাংসদ সদস্য, বিশিষ্ট নারী নেত্রী সৈয়দা জৈবুন্নেসা হক বলেন, দেশের দূরদর্শী ও বলিষ্ঠ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী। চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা। তাঁর নেতৃত্বে অর্থনীতির প্রতিটি সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বের কাছে বাংলাদেশকে একটি রোল মডেল হিসেবে পরিচিত করেছেন। সন্ত্রাস ও জঙ্গি দমনেও তিনি বিশ্বনেতাদের প্রশংসা কুড়িয়েছেন। মিয়ানমারে জাতিগত সহিংসতায় পালিয়ে আসা রোহিঙ্গা মুসলিমদের আশ্রয় দিয়ে সারা বিশ্বে হয়েছেন প্রশংসিত। বাংলাদেশকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। তিনি সিলেট মহানগর যুবলীগের প্রশংসা করে বলেন, সিলেটের যেকোন প্রাকৃতিক ও সংকটময় সময়ে সিলেট মহানগর যুবলীগ বিপদগ্রস্ত মানুষের পাশে মানবিক সাহায্য নিয়ে মানুষের পাশে দাড়িয়েছে এবং সকল আন্দোলন সংগ্রামে সিলেট মহানগর যুবলীগ স্বত:স্ফূর্ত ভাবে অংশগ্রহণ করছে, তিনি জামাত বিএনপির সকল সন্ত্রাস মোকাবেলায় অতীতের ন্যায় সিলেট মহানগর যুবলীগের সকল নেতাকর্মীদেরকে রাজপথে থাকার আহবান জানান।
দিনব্যাপী কর্মসূচীতে বিশেষ অতিথির বক্তব্যে সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজনৈতিক মুক্তি দিয়েছেন, আর তাঁর (বঙ্গবন্ধু) কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের অর্থনৈতিক মুক্তির সংগ্রামকে সফল করেছেন। এছাড়াও ডিজিটাল বাংলাদেশের আর্কিটেকচার সজিব ওয়াজেদ জয়ের হাত ধরে ১৩ বছরে বাংলাদেশ আজ উন্নয়নশীল ও প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে।’ তিনি সিলেট মহানগর যুবলীগের সকল কার্যক্রমের ভুয়সী প্রশংসা করেন, মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও সিলেট রেডক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী আব্দুর রহমান জামিল বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশ ও দেশের মানুষের প্রতি যে ভালোবাসা, তা অনন্য। দেশের এমন কোনো ক্ষেত্র নেই যেখানে তিনি উন্নয়ন করেননি। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শেখ হাসিনার নেতৃত্বেই অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ।
দিনব্যাপী কর্মসূচীর মধ্যে ছিলো-যথাক্রমে-
সকাল ১১টায় চৌহাট্টাস্থ সিলেট রেডক্রিসেন্ট সোসাইটি ইউনিটে রক্ত দান কর্মসৃচী।
মাননীয় প্রধানমন্ত্রী সফল রাষ্ট্র নায়ক জননেত্রী শেখ হাসিনা’র সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বাদ যোহর দরগাহ হযরত শাহজালাল মাজার প্রাঙ্গণে মিলাদ মাহফিল ও দোয়া।
মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্র নায়ক জননেত্রী শেখ হাসিনা’র ৭৬ তম জন্মদিন উপলক্ষে দুপুর ২টায় নগরীর রায়নগর এতিমখানায় রান্না করা খাবার বিতরণ।
মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্র নায়ক জননেত্রী শেখ হাসিনা’র ৭৬ তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর যুবলীগের উদ্দোগে বিকেল ৩ঃ৩০ ঘটিকার সময় সিলেট সিটি কর্পোরেশনের নবগঠিত ৩৯ নং ওয়ার্ডের টুকের বাজার, শাহপুর এলাকায় অসহায়, ছিন্নমূল,নিম্নমধ্যবিত্ত মানুষের মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।
উল্লেখিত সকল কর্মসূচীতে সিলেট মহানগর যুবলীগ ও ২৭টি ওয়ার্ড যুবলীগের সভাপতি, সাধারণ সম্পাদক সহ মহানগর যুবলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
মুক্তিযোদ্ধা যুব কমান্ড সিলেট জেলা ও মহানগর : বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে মুক্তিযোদ্ধা যুব কমান্ড, সিলেট জেলা ও মহানগরের উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন। গতকাল বুধবার (২৮ সেপ্টেম্বর) নগরীর আম্বরখানা জামে মসজিদে অনুষ্ঠিত এই দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন সিলেট মহানগর শ্রমিকলীগের সভাপতি শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এম শাহরিয়ার কবির সেলিম, সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি ও মহানগর আওয়ামী লীগের সদস্য রাহাত তরফদার, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খান শাহীন, মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, মুক্তিযোদ্ধা যুব কমান্ড সিলেট মহানগর সভাপতি মির্জা আব্দুল হামিদ অভি, সাধারণ সম্পাদক একেএম আবু হুরায়রা সাজু, মুক্তিযোদ্ধা যুব কমান্ড জেলা শাখার নেতা নাজিম আহমদ, আমিনুর রহমান পাপলু, নিজামুল ইসলাম, ওয়াইনুল হক, অপু আহমদ, জাবেদ আহমদ, নূর মোহাম্মদ, মহানগর যুব কমান্ড নেতা মোঃ লিটন আহমদ, সুমন আহমদ, সদস্য ফয়েজ আহমদ (কালামিয়া), সৈয়দ হৃদয় প্রমুখ।
সিলেট মহানগর মৎস্যজীবী লীগ : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, মাদার অব হিউমিনিটি, বাংলাদেশের কৃষি বান্ধব সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ সিলেট মহানগর শাখার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
গতকাল ২৮ সেপ্টেম্বর বুধবার সন্ধ্যায় নগরীর সুরমা মার্কেটস্থ সিলেট মহানগর মৎস্যজীবী লীগের অস্থায়ী কার্যালয়ে কেক কেটে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করেন।
সিলেট মহানগর আওয়ামী মৎস্যজীবী লীগের আহবায়ক এডভোকেট মোঃ আব্দুল মালিক এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন যুগ্ম আহবায়ক সালেহ আহমদ, মোঃ শাহিন মিয়া, সদস্য জয়নাল আহমদ ঝানু, কবির আহমদ ময়না, আসাদ আহমদ, ৩৩নং ওয়ার্ড শাখার আহবায়ক মোঃ রমিজ উদ্দিন, সোহাগ আহমদ, ১৪নং ওয়ার্ড শাখার আহবায়ক মোঃ তেরা মিয়া প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে জন্মদিনের কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করা হয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ কামনা করা হয়।
দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামীলীগ : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল ২৮ সেপ্টেম্বর বুধবার সন্ধ্যায় এমপি হাবিবুর রহমানের কার্যালয়ে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কেক কাটা অনুষ্ঠিত হয়।
দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সাইফুল আলম এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক নেছার আলীর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি রাজ্জাক হোসেন, আজির উদ্দিন, মাসুক উদ্দিন আহমদ, বীর মুক্তিযোদ্ধা আলফাজ উদ্দিন, তথ্য ও গবেষণা সম্পাদক আতিকুর রহমান আতিক, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক নজরুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক ইসমাইল আলী বাচ্চু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আক্তারুজ্জামান, শ্রম বিষয়ক সম্পাদক পংকি মিয়া, সহ দপ্তর সম্পাদক ছদরুল ইসলাম, সদস্য হাজী মঈনুল ইসলাম, ফুরুক মিয়া, নুরুজ্জামান, আমিরুল ইসলাম ওয়েছ, নজরুল ইসলাম ও আতিকুল হক শিপন, মোগলাবাজার ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নজির আলী নজই, সাংগঠনিক সম্পাদক সেলিম আহমদ, সোজা মিয়া, শ্রমিক লীগ নেতা কিবরিয়া আহমদ অপু, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আশিক আলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নিজাম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক সাইদ আহমদ চৌধুরী, যুবলীগ নেতা মনসুর আহমদ চৌধুরী, ওমর ফারুক ফরহাদ, জাবেদ আহমদ, লালাবাজার ইউনিয়ন যুবলীগের সভাপতি নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক হেলাল আহমদ প্রমুখ।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুসস্বাস্থ কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। পরে নেতৃবৃন্দ কেক কেটে শেখ হাসিনার জন্মদিন উদযাপন করেন।
২৩নং ওয়ার্ড আওয়ামী লীগ : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে স্থানীয় কাউন্সিলরের বাসভবন প্রাঙ্গণে আলোচনা সভা এবং কেক কাটা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা, সিলেট সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ড কাউন্সিলর ও ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোস্তাক আহমদ, ২৩নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শেখ কবির মোঃ জনী, ১৪নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মুরাদ আহমদ, ২৪নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি আব্দুল বাতেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রায়েছ আহমদ, ২৩নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল সোহাগ, সাবেক সাধারণ সম্পাদক, বর্তমান যুবলীগ নেতা মোঃ নাঈম আহমদ, ২৩নং ওয়ার্ড যুবলীগ নেতা রুবেল আহমদ, ছাত্রলীগ নেতা নাছিম সোহেল, ইমন, ফাহিম, বাবু, ফাহাদ, শিশির, শিহাব, সোহা, সালমান, সাদ্দাম, সুফিয়ান আহমদ, রিপন প্রমুখ।
সিলেট জেলা ছাত্রলীগ : আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ সিলেট জেলা শাখার উদ্যোগে বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে কেক কেটে জন্মদিন পালন করেছে সিলেট জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।
এ সময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ সহ ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মী।
কেক কাটা পূর্বে সিলেট জেলা আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ র‌্যালীতে মিছিল সহকারে অংশ গ্রহণ করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে কেকে কেটে শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করা হয়।
এ সময় মহানগর ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দেয়। ছাত্রলীগের নেতাকর্মীরা কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করেন।
সিলেট মহানগর ছাত্রলীগ : মধ্যরাতে কেক কেটে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করল সিলেট মহানগর ছাত্রলীগ। মঙ্গলবার রাত ১২টা ১মিনিটে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এ আয়োজন করে সিলেট মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা।
এ সময় সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল। দুর্নীতির বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার অভিযানকে সাধুবাদ জানাই। বাংলাদেশ কে নিয়ে যদি কোন কুচক্র দেশে চক্রান্ত করে তবে সেটি শক্ত হাতে প্রতিহত করা হবে। দেশরত্ন শেখ হাসিনা বেঁচে আছে বলেই তার কর্মে বাংলাদেশ আজ বিশ্বে এতো সম্মানিত।
উপস্থিত ছিলেন, সিলেট মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাঈম আহমদ সহ ২৭টি ওয়ার্ড ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মী।
এ সময় মহানগর ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দেয়। ছাত্রলীগের নেতাকর্মীরা কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করেন।
সিলেট মহানগর তাঁতী লীগ : মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী, জননেত্রী, দেশরত্ন শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে অসহায়দের মধ্যে নগরীর বন্দরবাজাস্থ কালেক্টরস মসজিদের সম্মুখে খাবার বিতরণ করেছে সিলেট মহানগর তাঁতী লীগ। বুধবার আসরের পরপরই এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।
সিলেট মহানগর তাঁতী লীগের সভাপতি নোমান আহমদ এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক শেখ মোঃ আবুল হাসনাত (বুলবুল) এর পরিচালনায় উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক এটিএম এ হাসান জেবুল, যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, সদস্য রাহাত তরফদার, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নাজমুল আহমদ রুমেন, ২৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সয়েফ খাঁন।
আরো উপস্থিত ছিলেন সিলেট মহানগর তাঁতী লীগের সভাপতি সৈয়দ আহমদ দুলাল, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খাঁন জুয়েল, কামরুজ্জামান কামরুল, হাবিবুর রহমান খোকন, সাংগঠনিক সম্পাদক আরশ আলী সোহেল, সমবায় ও তাঁত বিষয়ক সম্পাদক বিদ্যুৎ তরফদার রিংকু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কাজী মুহিবুর রহমান সুমন, সদস্য এডভোকেট পিকলু রায়, জিন্নুরাইন মেনন, সামছুর রহমান জাবেদ, মোঃ নাসির উদ্দিন প্রমুখ।