ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আয়োজন ॥ নারী নেতৃত্বের বিকাশে প্রশিক্ষণ নিলেন আওয়ামী লীগ-বিএনপির ১৬ নেত্রী

3

রাজনৈতিক দলে নারী নেতৃত্বের বিকাশ ও অংশগ্রহণ নিশ্চিতকরণে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের স্টাডি সার্কেলে গ্র্যাজুয়েশন কোর্স সম্পন্ন করেছেন সিলেটের ১৬ নারী নেত্রী। ৪ মাসব্যাপী এ প্রশিক্ষণ কোর্সে অংশ নেন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের ৮জন এবং জেলা ও মহানগর বিএনপির ৮জন নেত্রী। মঙ্গলবার সকালে প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠান শেষে তাদের হাতে সনদ তুলে দেওয়া হয়।
ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আয়োজনে নগরীর হোটেল লা রোজ-এ প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিলেট মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম জালালা পংখি, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম সিলেটের সভাপতি এটিএমএ হাসান জেবুল, সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাজনীন হোসেন, সিলেট মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম সিলেটের সাধারণ সম্পাদক মোর্শেদ আহমদ মুকুল, সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম সিলেটের সহসভাপতি সাইফুল আলম রুহেল, জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম সিলেটের সহসভাপতি সামিয়া বেগম চৌধুরী, সিলেট মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ও সিলেট সিটি কর্পোরেশনের সংরক্ষিত নারী কাউন্সিলর এডভোকেট রোকসানা বেগম শাহনাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সদস্য ও মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম সিলেটের সাংগঠনিক সম্পাদক এডভোকেট জাহিদ সারোয়ার সবুজ।
ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিলেট অঞ্চলের রিজিওনাল ম্যানেজার মোসাম্মত রাহিমা বেগমের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রিজিওনাল প্রোগ্রাম কো অর্ডিনেটর ফরহাদ আহমেদ, সিলেট জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক ফাহিমা আহাদ কুমকুম, জেলা মহিলা আওয়ামী লীগের নেত্রী হাসনা হেনা চৌধুরী, মহানগর মহিলা দলের নেত্রী মিনারা হোসেন, মহানগর মহিলা আওয়ামী লীগের নেত্রী নার্গিস সুলতান রুমি ও জেলা মহিলা দলের পলিনা রহমানসহ প্রমুখ।
৪ মাস ব্যাপী এই স্টাডি সার্কেলে ৪ টি সেশনে নারীর দক্ষতা উন্নয়নে নানা বিষয়ে আলোচনা করা হয়। সব শেষে সফলভাবে কোর্স সম্পন্ন নারী নেতৃবৃন্দের মধ্যে সনদ বিতরণ করা হয়। প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারীরা হলেন, হাসিনা বেগম, নার্গিস সুলতানা রুমি, মোছা, হাছিনা আক্তার, রহিমা বেগম, নাসরীন ইসলাম হালিমা, নার্গিস কবির, জেসমিন আক্তার নিলু, শেখ ফরিদা ইয়াসমিন হ্যাপি, মনিজা বেগম, বিলকিস জাহান চৌধুরী, রাহিলা জেরিন কানন, রেহানা ফারুক শিরিন, হাফসা বেগম, শাকিরা আক্তার, নাজমা বেগম, রহিমা আক্তার মৌরী। বিজ্ঞপ্তি