আদালতপাড়ায় আইনজীবী হত্যার চেষ্টায় যুবক আটক

9

স্টাফ রিপোর্টার :
সিলেটের আদালত পাড়ায় বাদি পক্ষের আইনজীবীকে হত্যার চেষ্টার অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুরে সিলেট মহানগর দায়রা জজ আদালত ভবনের ৮ তলায় এ ঘটনা ঘটে। আটককৃত কামাল আহমদ নগরীর বাদামবাগিচা এলাকার বাসিন্দা ও একটি মামলার প্রধান আসামি। বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ।
আদালত সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে মহানগর দায়রা জজ আদালত ভবনের ৮তলায় এয়ারপোর্ট থানার (জি.আর-নং-২৫১/২২) মামলার ২নং আসামী কালাম হোসেনের জামিন আবেদন করেন তার আইনজীবী। এসময় আসামীর জামিন আবেদনের বিপক্ষে অবস্থান নেন বাদী পক্ষের আইনজীবী এডভোকেট সামসুজ্জামান জামান। বিচারক মামলার গুরুত্ব অনুধাবন করে গ্রেফতার হওয়া ২নং আসামি কালামের জামিন নামঞ্জুর করেন। শুনানি শেষে বাদী পক্ষের আইনজীবী এডভোকেট জামান আদালতের বারান্দায় বেরিয়ে আসেন। এ সময় ওই মামলার প্রধান আসামি কামাল আহমদসহ অজ্ঞাত ২/৩জন যুবক জামানের গতিরোধ করে তাকে মামলার পক্ষে লড়ার কারণ জানতে চায়। এ সময় এডভোকেট জামান বলেন, এটা আমার পেশাগত দায়িত্ব। এ কথা বলার সাথে সাথে চড়াও হয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার হুমকিসহ ওই আইনজীবীকে মারতে তেড়ে আসে কামাল ও তার সহযোগিরা। এ সময় উপস্থিত লোকজন ও অন্যান্য আইনজীবীরা এগিয়ে এসে এডভোকেট সামসুজ্জামান জামানকে উদ্ধার করেন। পরে আসামি কামালকে আটক করে কোর্ট পুলিশের সোপর্দ করে আইনজীবীরা।
এ ব্যাপারে কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, এডভোকেট সামসুজ্জামান এখনো লিখিত কোন অভিযোগ দেননি। অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আটককৃত ব্যক্তির বিরুদ্ধে এয়ারপোর্ট থানায় মামলা থাকায় তাকে সেখানে হস্তান্তর করা হচ্ছে বলে ওসি জানান।