নগরীর আল-মারজান শপিং সেন্টারের ৩টি দোকানসহ টিভি সাংবাদিকের বাসায় দুর্ধর্ষ চুরি

9

স্টাফ রিপোর্টার :
নগরীর জিন্দাবাজারস্থ আল মারজান শপিং সেন্টারের ৩টি ব্যবসা প্রতিষ্ঠান ও এক টিভি সাংবাদিকের বাসায় দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। এতে প্রায় ১ লক্ষ টাকার মালামাল ও টিভি সাংবাদিকের ২৮ ভরি স্বর্ণালংকার চুরি করে নিয়ে গেছে চোররা। গত সোমবার সেপ্টেম্বর দিবাগত রাতে পৃথকভাবে এসব চুরির ঘটনা ঘটে।
শপিং সেন্টারে এক রাতে ভেন্টিলেটর কেটে ৩ দোকানে চুরির ঘটনায় ব্যবসায়ীরা হতবাক। বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন আল মারজান শপিং সেন্টারের ব্যবসায়ী কমিটির সভাপতি মো. আবদুর রহিম।
তিনি বলেন- ‘আমাদের মার্কেটের বন্ধু স্ন্যাকস নামের একটি চায়ের দোকান থেকে বেশ কিছু টাকা ও মালামাল বেন্ডিল কেটে নিয়ে গেছে চোররা। এছাড়াও আমাদের মার্কেটের এক দোকান কর্মচারীর নগদ ৩ হাজার টাকাসহ একটি মোবাইল এবং অপর আরেকটি কোম্পানির প্রায় ৪০-৫০ হাজার টাকার মালামাল নিয়ে গেছে চোরচক্র। এতে প্রায় ১ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।
এ ব্যাপারে মার্কেটের একটি দোকানের ক্ষতিগ্রস্ত হওয়া কর্মচারী রুহি দাস বলেন-পূজার কারণে আমরা গভীররাত পর্যন্ত কাজ করি। কাজ শেষে রাত ৪ টার দিকে আমি গোসল করে ঘুমিয়ে যাই। সকালে উঠে দেখি ১২ হাজার টাকা মূল্যের একটি স্মার্ট ফোন (মোবাইল) আর নগদ ৩ হাজার টাকা নেই। এ ঘটনায় আমি থানায় জিডি করেছি।’
চুরির ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে একটি কোম্পানি রিসিপসন ম্যানেজার জয়া বলেন- আমি সোমবার সন্ধ্যা ৬টায় অফিস বন্ধ করে বাসায় যাই। গতকাল মঙ্গলবার অফিসে এসে চাবি দিয়ে অফিস খুলতে চাহিলে সাটার খুলছে না। এসময় পার্শ্ববর্তী ব্যবসায়ীরা এসে কোনো এক ফাঁক দিয়ে দেখেন ভেতরে থাকা জিনিসপত্র এলোমেলো। পরবর্তীতে আমরা শাটারের নাট খুলে ভেতরে প্রবেশ করে দেখি প্রায় ৪০-৫০ হাজার টাকার মালামাল খোয়া গেছে।
বন্ধু স্ন্যাকসের মালিক জয়নাল মিয়া বলেন-আমি সোমবার রাত সাড়ে ১১ টায় দোকান লাগিয়ে বাসায় যাই। গতকাল মঙ্গলবার সকালে এসে দোকান খুলে দেখি সবকিছু এলোমেলো। বেন্ডিল কেটে আমার দোকানের ব্যাংকে থাকা প্রায় ২০-৩০ হাজার টাকাসহ নগদ আরও ৫ হাজার টাকা ও বেশকিছু মালামাল নেই। আবার অনেক মালামাল এলোমেলো। আমি নগদ টাকা ও মালামাল হারিয়ে দিশেহারা।
এ ব্যাপারে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন- এ ঘটনায় কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেব।
এদিকে, ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা) সিলেটের সাবেক সভাপতি আশরাফুল কবিরের বাসায় রহস্যজনক চুরির ঘটনা ঘটেছে। সোমবার সকাল ১০টা থেকে রাত ১০টার মধ্যে কোন একসময় এ চুরি সংঘটিত হয়। মঙ্গলবার গণমাধ্যমকে এ তথ্য জানান আশরাফুল কবির।
জানা যায়, সোমবার সকাল ১০টায় পরিবারের সকল সদস্যদের নিয়ে এক আত্মীয়ের বাসায় দাওয়াতে যান। পরে রাত ১০টার দিকে তারা বাসায় ফিরেন। গতকাল মঙ্গলবার সকালে শয়নকক্ষে রাখা আলমিরা খুলে দেখতে পান সেখানে রাখা প্রায় ২৮ ভরি স্বর্ণালংকার খোয়া গেছে। তবে ঘরে থাকা অন্যান্য জিনিসপত্র আগের মতোই রয়েছে। এছাড়া ঘরের মূল ফটকের তালাও অক্ষত রয়েছে বলেও জানান সংবাদকর্মী আশরাফুল কবির।
এদিকে রহস্যজনক চুরির ঘটনাটি পুলিশকে অবগত করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন ইমজা’র সাবেক সভাপতি আশরাফুল কবির। বিষয়টি নিশ্চিত করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, পুলিশ ঘটনাটি তদন্ত করছে।