অ্যাগোডায় চাকরি পেলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির আরেক গ্র্যাজুয়েট শুভ

9

ভ্রমণে হোটেল বুকিংয়ে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় সাইট অ্যাগোডায় চাকরি পেয়েছেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির গ্র্যাজুয়েট ফয়সল আহমেদ শুভ। সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে তিনি থাইল্যান্ডের ব্যাংককস্থ অ্যাগোডার অফিসে কাজ করবেন।
মেট্রোপলিটন ইউনিভার্সিটির জনসংযোগ শাখা গতকাল শনিবার জানায়, ফয়সল আহমেদ শুভর গ্রামের বাড়ি সুনামগঞ্জের দোয়ারাবাজার থানার লক্ষ্মীপুর ইউনিয়নের বক্তারপুর গ্রামে। তার বাবা আবুল কালাম আজাদ অবসরপ্রাপ্ত সেনা সদস্য, মা ফাতেমা আক্তার সাবেক স্কুল শিক্ষিকা।
গ্রামের স্কুলেই প্রাথমিক ও মাধ্যমিক পর্যায় শেষ করেন শুভ। ২০১৩ সালে সুনামগঞ্জ সরকারি কলেজ থেকে পাস করেন এইচএসসি। এরপর ভর্তি হন সিলেট বিভাগের শীর্ষস্থানীয় বেসরকারি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩৫তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। গ্র্যাজুয়েশন শেষ করে ঢাকায় ইনোসিস সল্যুশন্স নামের একটি প্রতিষ্ঠানে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ শুরু করেন শুভ। পদোন্নতি পেয়ে এখানে তিনি সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হয়েছেন।
সম্প্রতি বিশ্বখ্যাত হোটেল বুকিং সাইট অ্যাগোডা ডটকম থেকে ডাক আসে ফয়সল আহমেদ শুভর। সাক্ষাৎকারসহ বিভিন্ন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হয় তাকে। এরপর গত ২০ সেপ্টেম্বর তাকে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি নিশ্চিত করেছে অ্যাগোডা। চলতি বছরের শেষদিকে শুভ থাইল্যান্ডে অ্যাগোডার অফিসে যোগ দেবেন।
এদিকে, শুভকে অভিনন্দন জানিয়েছেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী। তিনি বলেন, ‘মেট্রোপলিটন ইউনিভার্সিটির গ্র্যাজুয়েটরা বিশ্বের খ্যাতিমান প্রতিষ্ঠানগুলোতে চাকরি পাচ্ছেন। এটা শুধু আমাদের বিশ্ববিদ্যালয়েরই নয়, বরঞ্চ বাংলাদেশের গর্ব।’ বিজ্ঞপ্তি