সিলেট জেলা পরিষদ নির্বাচনে ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

5
সিলেট জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র বাছাই করছেন জেলা প্রশাসক মো: মজিবর রহমান।

স্টাফ রিপোর্টার :
আসন্ন সিলেট জেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন যাচাই-বাচাইকালে ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষনা করা হয়েছে। তাদের মধ্যে ২ জনের ঋণখেলাপি ও ১ জনের হলফনামায় সমস্যাজনিত কারণে মনোনয়ন বাতিল করা হয় বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তা।
গতকাল রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের কার্যালয়ে জেলা পরিষদ নির্বাচনে ৩ পদে অংশ নেওয়া ৭৩ প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাচাই করা হয়। যাচাই-বাছাইকালে ঋণখেলাপির কারণে ২ জনের ও একজনের হলফনামায় সমস্যাজনিত কারণে মনোনয়ন বাতিল করা হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচনের সহকারি রিটার্নিং কর্মকর্তা ও সিলেট জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শুকুর মাহমুদ মিঞা। তিনি বলেন, গতকাল আমরা সকল প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাচাই করি। এসময় ঋণখেলাপির দায়ে ২ জনকে ও একজনকে হলফনামায় সমস্যাজনিত কারণে মনোনয়ন বাতিল করা হয়। চাহিলে তারা আপিল করতে পারেন।
নির্বাচনের তফসিল অনুযায়ী- ১৯ থেকে ২১ সেপ্টেম্বর আপিল আবেদন করা যাবে। আর আপিল নিষ্পত্তি হবে ২২ থেকে ২৪ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর এবং ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ হবে।
উল্লেখ্য, সিলেট জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এ নির্বাচনে সাধারণ সদস্য পদে ৫৫ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।