যে কারণে রোনালদোকে হারামজাদা বললেন আলভেস

3

স্পোর্টস ডেস্ক :
লা লিগা এবং চ্যাম্পিয়নস লিগে একে অন্যের মুখোমুখি হয়েছে বহুবার। ফলে ক্রিস্টিয়ানো রোনালদোকে বেশ ভালোভাবেই জানেন দানি আলভেস।
মাঠে পর্তুগিজ উইঙ্গারের কারণে যে যন্ত্রণা পোহাতে হতো সেটাও এবার খোলাসা করছেন ব্রাজিলিয়ান রাইট-ব্যাক।
আলভেস স্বীকার করেছেন, মাঠে রোনালদোকে সামলাতে হিমশিম খেতে হয়েছে তাকে। এমনকি তাকে নাকি ‘এক সেকেন্ডের জন্য নিঃশ্বাস’ নিতে দেননি সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। আর এজন্য রোনালদোকে ‘হারামজাদা’ আখ্যায়িত করলেন আলভেস! আসলে তিনি শব্দটি গালি হিসেবে নয়, বরং রোনালদোর প্রশংসা করতেই ব্যবহার করেছেন।
স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’-কে দেওয়া সাক্ষাৎকারে সাবেক বার্সা তারকা বলেন, ‘ক্রিস্টিয়ানো রোনালদো, ওই হারামজাদা আমাকে এক সেকেন্ডের জন্যও নিঃশ্বাস নিতে দেয়নি। আমি যদিও খারাপ (পারফর্ম)করিনি, কিন্তু এটা (রোনালদোক সামলানো) খুব কঠিন। সে একটা গোলমেশিন।
ক্যারিয়ারের সবচেয়ে উজ্জ্বল সময়ে লা লিগায় খেলেছেন রোনালদো ও আলভেস। দুজন চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাবে খেলায় ‘এল ক্লাসিকো’-তে নিয়মিত মুখোমুখি হতেন তারা। আলভেস জানিয়েছেন, ওই সময় রোনালদো-ই তার জন্য সবচেয়ে বড় সমস্যা ছিলেন।
বার্সার জার্সিতে আলভেস ছয়বার লা লিগার শিরোপা জিতেছেন। অন্যদিকে রিয়ালের জার্সিতে রোনালদো একই শিরোপা জিতেছিলেন দুইবার। সেভিয়ার সময়টুকু হিসাবে ধরলে স্পেনে ২৮টি শিরোপা জেতার স্বাদ পান আলভেস। অন্যদিকে রোনালদো ১৫টি শিরোপা জেতার পাশাপাশি রিয়ালের রেকর্ড গোলদাতা বনে যান।