পুলিশের রেকার বাণিজ্য বন্ধে আম্বরখানায় পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ

1

স্টাফ রিপোর্টার :
নগরীর আম্বরখানায় সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছেন সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিকরা। গতকাল বুধবার দুপুর দেড়টার দিকে আম্বরখানা-টিলাগড় সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন তারা।
অটোরিক্সা শ্রমিকদের অভিযোগ- আম্বরখানা পয়েন্টে বুধবার দুপুর থেকে হয়রানিমূলকভাবে গাড়ি রেকার করছে ট্রাফিক পুলিশ। এর প্রতিবাদে তারা সড়ক অবরোধ করেন। অবরোধকালে আম্বরখানায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। বিশেষ করে আম্বরখানা-টিলাগড় সড়কে শত শত গাড়ি আটকা পড়ে। তবে বেলা সোয়া ২টার দিকে পুলিশ পরিস্থিতি শান্ত করলে তারা অবরোধ তুলে নেন। পরে যান চলাচল স্বাভাবিক হয়ে আসে।
উল্লেখ্য, ৫ দফা দাবিতে গত মঙ্গলবার ভোর থেকে সিলেট জেলায় কর্মবিরতি পালন করেন পরিবহন শ্রমিকরা। ‘সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদ’র ডাকে এ আন্দোলন কর্মসূচি পালন করা হয়। সারাদিন ভোগান্তির পর রাত ৯টার প্রশাসনের হস্তক্ষেপে সিলেটে চলা পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়। সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন আহ্বানে পরিবহন শ্রমিকদের নিয়ে বৈঠক হয়। মঙ্গলবার রাতে সিলেট সার্কিট হাউসে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠকের পরদিনই ফের পুলিশের ‘রেকারবাণিজ্যের’ অভিযোগে সড়ক অবরোধ করলেন পরিবহন শ্রমিকরা।