শিশু ভোলানাথ ও অগ্নিবীণা কব্যগ্রন্থের শতবর্ষ উদযাপন

9
শিশু ভোলানাথ ও অগ্নিবীণার কালজয়ী কাব্য গ্রন্থের শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন সিটি মডেল স্কুলের প্রিন্সিপাল সুকেশ রঞ্জন তালুকদার।

রবীন্দ্রনাথ ঠাকুরের “শিশু ভোলানাথ” প্রকাশকাল ১৯২২ সাল ও কাজী নজরুল ইসলামের “অগ্নিবীণ”’ প্রকাশকাল ১৯২২ সাল। দুটি কাব্যগ্রন্থের শতবর্ষ উদযাপন উপলক্ষে শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১টায় সিলেট করেরপাড় রোড সিটি মডেল স্কুল ১নং ক্যাম্পাসে আলোচনা ও আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করেছে আবৃত্তি সংগঠন মুক্তাক্ষর।
আবৃত্তি শিল্পী প্রান্ত দাশের সঞ্চালনায় এডভোকেট ড. শহীদুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিটি মডেল স্কুলের প্রিন্সিপাল সুকেশ রঞ্জন তালুকদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রবাসী ইঞ্জিনিয়ার রাজু আহমদ রাজ, রাখি রাণী রায়। স্বাগত বক্তব্য রাখেন মুক্তাক্ষরের প্রতিষ্ঠাতা পরিচালক বিমল কর।
প্রধান অতিথির বক্তব্যে সুকেশ রঞ্জন তালুকদার বলেন, শিশু ভোলানাথ ও অগ্নিবীণা কালজয়ী দুটি কাব্যগ্রন্থ আরও শতবছর সুনাম বয়ে বেড়াবে। তার কারণ রবীন্দ্রনাথ ঠাকুরের তালগাছ ও বাউল এবং কাজী নজরুল ইসলামের বিদ্রোহী ও প্রলয়োল্লাস কবিতার জন্য। আলোচনার পর আবৃত্তি অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করে পুনম কর পূজা, মো. ইয়াসিন আহমদ রিসান, আফসানা আক্তার, শ্রেষ্ঠ রায়, সৃষ্টি রায়, অনুশ্রী চন্দ তুলি, জয়শ্রী চন্দ ঝুমা। অনুষ্ঠানের শেষে খ্যাতনামা প্রয়াত আবৃত্তি শিল্পী হাসান আরিফ এর স্মরণে আলোচনা ও আবৃত্তি অনুষ্ঠান আগামী ১৭ সেপ্টেম্বর শনিবার বিকেল ৪ টায় সিলেট নজরুল একাডেমিতে অনুষ্ঠিত হবে। এতে সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো। বিজ্ঞপ্তি