দিরাই পৌরসভার বাজেট ঘোষণা

7

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
রাস্তা ও অবকাঠামো নির্মাণ খাতে সর্বোচ্চ বরাদ্দ দিয়ে দিরাই পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরের ৩৬ কোটি ৪৫ লক্ষ ৫৫ হাজার ৭ শত ৭৬ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।
রবিবার দুপুরে পৌর কার্যালয়ের সম্মেলন কক্ষে এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র বিশ্বজিৎ রায়। বাজেটের রাজস্ব আয় ধরা হয়েছে ২ কোটি ৫৬ লক্ষ ৩০ হাজার টাকা। রাজস্ব ব্যায় ২ কোটি ৫৫ লক্ষ ৭৫ হাজার টাকা। উন্নয়ন বরাদ্দ ৩৩ কোটি ৮৯ লক্ষ ৮০ হাজার টাকা। ব্যায় ৩৩ কোটি ৮৭ লক্ষ টাকা। রাস্তা ও অবকাঠামো নির্মাণ ১৭ কোটি ৫০ লক্ষ টাকা। এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর এবিএম মাছুম প্রদীপ, লিয়াকত আলী, আবুল কাশেম, জুয়েল তালুকদার, রেজাউল করিম, নারী কাউন্সিলর হেলেনা বেগম খেলা, সাহার বানু, মিনতি দাস, কর নির্ধারক দেলোয়ার হোসেন, কর আদায়কারী আশীষ রায়, উচ্চমান সহকারী মহিবুর রহমান ও স্থানীয় গণমাধ্যম কর্মীরা।
বাজেট বক্তৃতায় মেয়র বিশ্বজিৎ রায় বলেন, বিগত স্মরণ কালের ভয়াবহ বন্যায় পৌর শহরের রাস্তা ঘাটের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এই জন্য এই বছর বাজেটে নির্মাণ ও অবকাঠামো খাতে সর্বোচ্চ বরাদ্দ দেওয়া হয়েছে। তিনি আরো বলেন পৌরসভার নিজস্ব আয় কম থাকায় আশানুরূপ উন্নয়ন করতে বাধাগ্রস্থ হচ্ছি। আমি আশাবাদী বর্তমান আওয়ামী লীগ সরকারের একজন প্রতিনিধি হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা উন্নয়ন খাতে অতিরিক্ত বরাদ্দ দিয়ে পৌরসভার উন্নয়ন তরান্বিত করবেন। জনগণের কাছে নির্বাচনের সময় ওয়াদাকৃত উন্নয়ন কাজ সমাপ্ত করতে গনমাধ্যম কর্মী সহ তিনি সবার সহযোগিতা কামনা করেন মেয়র।