বাংলাদেশ জাসদ সিলেট জেলা ও মহানগরের কাউন্সিল অনুষ্ঠিত ॥ আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে না – মঞ্জুর আহমদ মঞ্জু

8
বাংলাদেশ জাসদ সিলেট জেলা ও মহানগরের কাউন্সিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বাংলাদেশ জাসদের স্থায়ী কমিটির সদস্য ও যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুর আহমদ মঞ্জু।

বাংলাদেশ জাসদের স্থায়ী কমিটির সদস্য ও যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুর আহমদ মঞ্জু বলেছেন, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে না। ২০০৪ সালে গণতন্ত্র ও অসাম্প্রদায়িক প্রতিষ্ঠা ও প্রতিষ্ঠার লক্ষ্যে ও জঙ্গিবাদ মোকাবেলায় ১৪ দলীয় জোট করা হয়েছিল। কিন্তু বর্তমান আওয়ামী সরকার মুক্তিযুদ্ধের পরিপন্ত্রী কর্মকান্ডে লিপ্ত। সাম্প্রদায়িক শক্তিকে বিভিন্নভাবে আশ্রয় প্রশ্রয় দিচ্ছে। ক্ষমতায় থাকার জন্য ভোটারবিহীন নির্বাচন দিনের ভোট রাতে দিয়েছে। আওয়ামীলীগের এই রাজনীতি দেশে দক্ষিণপ্রন্ত্রী প্রশস্ত পথ রাজনীতিকে সংগঠিত করা সুযোগ দিচ্ছে। এই পরিস্থিতিতে বাংলাদেশ জাসদ ১৪ দলীয় জোট পরিত্যাগ করেন। গঠনতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ে সামিল রয়েছে। তিনি বলেন, জ্বালানী তেল, সারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ক্ষমতার বাইরে চলে গিয়েছে। মানুষ কষ্টে আছে। অবিলম্বের তেলসহ দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে আনার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। তিনি আরো বলেন সরকারের চাটুকার ক্ষতিপ্রয় নেতাকে পরিত্যাগ করে জাসদের সক্রিয় নিষ্কিয় সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা আগামীদিনের গঠন করার লক্ষ্যে এগিয়ে আসার আহবান জানান।
শনিবার (১০ সেপ্টেম্বর) বিকাল ৪টায় নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে বাংলাদেশ জাসদ সিলেট জেলা ও মহানগর শাখার কাউন্সিল ২০২২ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
বাংলালাদেশ জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও সিলেট জেলার সভাপতি আলহাজ্ব কলন্দর আলীর সভাপতিত্বে ও মহানগর জাসদের সাধারণ সম্পাদক নাজাত কবির ও জেলার সাধারণ সম্পাদক এড. ছয়ফুল আলমের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও মহানগনর জাসদের সভাপতি এডভোকেট জাকির আহমদ।
এছাড়া উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বাংলাদেশ জাসদ মৌলভীবাজার জেলার সভাপতি আ. স. ম সালেহ সুহেল, সাধারণ সম্পাদক মইনুল ইসলাম শামীম, জাসদ সিলেট মহানগরের সহ-সভাপতি ফেরদৌস আরবী, জেলার সহ-সভাপতি লাল মোহন দে, জেলার সাংগঠনিক সম্পাদক বাবুল হোসেন, মৌলভীবাজার জেলার যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আহমদ রাজা, সিলেট জেলা জাসদের প্রচার সম্পাদক দেলোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক তাজ উদ্দিন, মহানগর জাসদের প্রচার সম্পাদক বেলায়েত হোসেন পলিত, যুগ্ম সাধারণ সম্পাদক জহির রায়হান, যুগ্ম সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন নান্টু, সিলেট জেলা জাসদ নেতা মোস্তফা আহমদ, সিলেট মহানগর জাসদের কোষাধ্যক্ষ কামাল পাশা প্রমুখ।
কাউন্সিল অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা ও তাদের পতাকা তুলে অনুষ্ঠান উদ্বোধন করা হয়। এছাড়া ব্রিটেনের রানীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে একমিনিট নিরবতা পালন করা হয়। বিজ্ঞপ্তি