১১৮ রানে থামলো প্রোটিয়ারা

6

স্পোর্টস ডেস্ক :
ওভালে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজে তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারল না দক্ষিণ আফ্রিকা। ওলে রবিনসনের দাপুটে বোলিংয়ে মাত্র ১১৮ রানেই গুটিয়ে গেল সফরকারীরা। জবাবে ব্যাট করছে ইংল্যান্ড।
সিরিজ নির্ধারণী ম্যাচের প্রথম দুই দিনে একটি বলও মাঠে গড়ায়নি। বৃষ্টিতে ভেস্তে গেছে প্রথম দিনের খেলা। আর দ্বিতীয় দিনের খেলায় স্থগিত রাখা হয় রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে।
ফলে তৃতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ওলে রবিনসন ও স্টুয়ার্ট ব্রডের দাপুটে বোলিং শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফররত দক্ষিণ আফ্রিকা। মাত্র ৩৬ রানের মাথায় হারায় প্রথম ছয়জন ব্যাটারকে। এ সময় মনে হচ্ছিলো হয়তো একশও করতে পারবে না সফরকারীরা।
শূন্যরানে সারে আরউই, ১ রানে ডেন এলগার, ১১ রানে রায়ান রিকেলটন, ১২ রানে কেগান পিটারসেন, শূন্যরানে কাইল ভেরিন্নে ও ৩ রানে আউট হন উইয়ান মুল্ডার।
এরপর কায়া জুন্ডো, মার্কো জানসেন ও কেশব মহারাজদের কল্যাণে কোনোমতে একশর ঘর পার করে প্রোটিয়ারা। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রানের ইনিংসটি খেলেন জানসেন। ২৩ রানে জুন্ডো ও ১৮ রান করেন আউট হন কেশব মহারাজ। এছাড়া ৭ রানে ফেরেন এনরিখ নরকিয়া। আর কেগিসো রাবাদা অপরাজিত থাকেন ৭ রানে।
ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ পাঁচটি উইকেট নেন ওলে রবিনসন। এছাড়া চারটি উইকেট নেন স্টুয়ার্ট ব্রড। আর একটি উইকেটের দেখা পেয়েছেন জেমস অ্যান্ডারসন।