কাতার বিশ্বকাপ, স্টেডিয়ামেই থাকছে অ্যালকোহলের ব্যবস্থা

4

স্পোর্টস ডেস্ক :
কাতার বিশ্বকাপে মদ্যপান করার ব্যবস্থা থাকবে কিনা- তা নিয়ে অনিশ্চয়তার ইতি ঘটলো। আয়োজকদের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হলো, স্টেডিয়ামের ভেতরেই থাকছে অ্যালকোহলের ব্যবস্থা।
বিশ্বকাপের মতো বড় আসর উপভোগ করতে বিভিন্ন দেশ থেকে ফুটবলভক্তদের ভিড় জমবে কাতারে। রক্ষণশীল দেশ হওয়ায় শুরু থেকেই আলোচনায় ছিল মদ্যপানের ইস্যুটি। শোনা যাচ্ছিল, কাতার বিশ্বকাপে মদ্যপান পুরোপুরি নিষিদ্ধ করা হবে। আয়োজকরাও এমনটাই ইঙ্গিত দিচ্ছিল।
বিশ্বকাপের আয়োজক কমিটির প্রধান নির্বাহী নাসের আল খাতের জানিয়েছিলেন, ‘ফ্যান জোন’ এবং লাইসেন্সপ্রাপ্ত হোটেলগুলোতে মদ পরিবেশনের ব্যবস্থা থাকবে। কিন্তু প্রকাশ্যে কেউ মদ্য পান করতে পারবেন না। এমনকি মাঠে অ্যালকোহল জাতীয় কিছু নিয়ে যেতে পারবেন না।
কিন্তু এবার চাপের মুখে মদ্যপানের ক্ষেত্রে আরো ছাড় দিতে বাধ্য হলো আয়োজক কমিটি। স্টেডিয়ামের ভেতরেও মদ্যপানের ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন নাসের আল খাতের। তিনি বলেছেন, ‘স্টেডিয়ামের নির্দিষ্ট স্থানে মদের ব্যবস্থা থাকবে। আমরা অন্য যেকোনো বিশ্বকাপ আয়োজনের মতো করে এই বিশ্বকাপটি আয়োজনে কাজ করে যাচ্ছি। কাতারে বিশ্বকাপ অন্যগুলোর চেয়ে ভিন্ন কিছু নয়। ’