দাপুটে জয়ে ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে নাদাল

4

স্পোর্টস ডেস্ক :
ইউএস ওপেনে দারুন সময় পার করছেন সময়ের অন্যতম সেরা তারকা টেনিসার রাফায়ে নাদাল। প্রথম রাউন্ডের পর দাপুটে জয় পেয়েছে দ্বিতীয় রাউন্ডেও। আর তাতেই তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন এই স্প্যানিশ তারকা। পরের ম্যাচে রিচার্ড গ্যাসকুয়েটের বিপক্ষে কোর্টে নামবেন নাদাল।
২০১৫ সালের ইউএস ওপেনের তৃতীয় রাউন্ড থেকে বাদ পড়েছিলেন ২৩ বারের গ্র্যান্ড স্যাম জয়ী নাদাল। সেখানে প্রতিপক্ষ হিসেবে ছিলেন ফ্যাবিও ফোগনিনি। এবার দ্বিতীয় রাউন্ডে তাকে পান স্প্যনিশ তারকা। তাই নাদালের সামনে সুযোগ ছিল সাত বছর পর সেই হারের প্রতিশোধ নেওয়ার।
সুযোগ পেয়ে সেটা হাতছাড়া করলেন না বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ে দুই নম্বরে থাকা এই তারকা টেনিসার। ম্যাচের শুরুটা ভালো হয়নি স্প্যানিশ তারকার। প্রথম সেটে হেরে যায় ২-৬ গেম পয়েন্টে। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি নাদালকে। পরের তিন সেট জিতেছে নেন ৬-৪, ৬-২, ৬-১ গেম পয়েন্টে।
তৃতীয় রাউন্ডে ফ্রেঞ্চ তারকা রিচার্ড গ্যাসকুয়েটের বিপক্ষে লড়বেন নাদাল। দ্বিতীয় রাউন্ডে সার্বিয়ান তারকা মিওমির কেমানোভিচের বিপক্ষে ৬-২, ৬-৪, ৪-৬ ও ৬-৪ গেম পয়েন্ট জিতেছেন। বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের দুই নম্বরে রয়েছেন নাদাল, অন্যদিকে কেমানোভিচের অবস্থান র‌্যাঙ্কিংয়ের ৮৪ নম্বরে।