কুলাউড়ায় সনদ ছাড়া ২ ডাক্তারকে জরিমানা

6

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের কুলাউড়ায় কোনো ধরনের প্রাতিষ্ঠানিক স্বীকৃতি (সনদ) ছাড়াই স্বাস্থ্যসেবা প্রদান ও নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে অনুমোদনহীন কার্যক্রম পরিচালনাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ২ প্রতারককে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
ওই ২ প্রতারক হলেন- ব্রাহ্মণবাজারের হিউম্যান হেলথ কেয়ার অ্যান্ড ফিজিওথেরাপি সেন্টারের সত্ত্বাধিকারী মো. আইয়ুব আলী ও দক্ষিণ রবিরবাজারের এম. আর ওয়াদুদ। গত বৃহস্পতিবার ১ সেপ্টেম্বর বিকেলে উপজেলার ব্রাহ্মণবাজার ও দক্ষিণ রবিরবাজার এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান।
সংশ্লিষ্টরা জানান- কোনো ধরনের প্রাতিষ্ঠানিক স্বীকৃতি ছাড়াই স্বাস্থ্যসেবা প্রদান ও নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে অনুমোদনহীন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন তারা। এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে তাদের প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান। এসময় তাদেরকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এরমধ্যে আইয়ুব আলীকে ১৫ হাজার ও এম. আর ওয়াদুদকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানকালে উপস্থিত ছিলেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার, স্যানিটারি ইন্সপেক্টর জসীম উদ্দীন আহমেদ প্রমুখ।
অভিযানের বিষয়টি নিশ্চিত করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান জানান- এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।