বিল্ডিং আইন অমান্য করায় আল-খাজা মার্কেটকে ২ লক্ষ টাকা জরিমানা

8
নগরীর কাষ্টঢ়র এলাকায় অবস্থিত আল খাজা মার্কেটকে ২ লাখ টাকা জরিমানা ও ১৫ দিনের মধ্যে বর্ধিত অংশ ভাঙ্গার নির্দেশ দিয়েছে সিটি কর্পোরেশন।

স্টাফ রিপোর্টার :
বিল্ডিং আইন অমান্য করার করে ভবন নির্মাণের অভিযোগে সিলেট নগরীর আল-খাজা মার্কেটকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে বর্ধিত অংশ আগামী ১৫ দিনের মধ্যে ভেঙে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ২টায় নগরীর কাষ্টঘর এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করেন সিসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান খান। এ তথ্য নিশ্চিত করেছেন সিসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান খান।
তিনি জানান- ১৯৫২ সালের বিল্ডিং নির্মাণ আইন অমান্য করে ভবন নির্মাণ করেছে আল-খাজা মার্কেট কর্তৃপক্ষ। আমরা তাদের মার্কেটের ডান দিক এবং বাম দিক থেকে ৪ ফুট করে জায়গা ছেড়ে দিতে একাধিকার চিঠি দিয়েছি। কিন্তু তারা সেটা মানেন নি। তাই আমরা অভিযান চালিয়ে মার্কেট কর্তৃপক্ষকে ২ লাখ টাকা জরিমানা করেছি এবং আগামী ১৫ দিনের মধ্যে বর্ধিত অংশ ছেড়ে দিতে নির্দেশ দিয়েছি। তিনি আরও বলেন, নির্ধারিত সময়ের মধ্যে কর্তৃপক্ষ মার্কেটের বর্ধিত অংশ ভেঙ্গে আমাদেরকে অবহিত করার জন্যও বলে এসেছি।
অভিযানে সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী রাজ উদ্দিন খান, নির্বাহী প্রকৌশলী শামসুল হক পাটোয়ারী, সহকারী প্রকৌশলী নিপু সিনহা, উপ-সহকারি প্রকৌশলী বিজিত দে, উপসহকারি প্রকৌশলী মঈন উদ্দিন, পিন্টু রায় প্রমুখ উপস্থিত ছিলেন।