সুনামগঞ্জে তথ্য অফিসের উদ্যোগে মহিলা সমাবেশ

5

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর আদর্শ এবং মহান মুক্তিযুদ্ধের চেতনায় ভিশন-২০৪১ বাস্তবায়ন করে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সরকারের গৃহীত কার্যক্রম এবং বিভিন্ন ক্ষেত্রে অর্জিত সাফল্য বিষয়ে অবহিতকরণের লক্ষ্যে মহিলা সমাবেশ করেছে সুনামগঞ্জ জেলা তথ্য অফিস। বুধবার (৩১ আগষ্ট) দুপুরে শান্তিগঞ্জ উপজেলার ইনামনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। জীবনকৃষ্ণ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসের উপ-পরিচালক (রুটিন দায়িত্বরত) মোঃ আব্দুছ ছাত্তার জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণ, উপজেলা শিক্ষা অফিসার সেলিম খান, ওয়ানস্টপ ক্রাইসিস সেল এর প্রোগ্রাম অফিসার শাহনাজ মঞ্জুরসহ স্থানীয় সচেতন নাগরিকবৃন্দ।
এর আগে সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ইউনিয়নের ইব্রাহিমপুর গ্রামে স্বেচ্ছাসেবকলীগের নেতা মাহমদ আলীর বাড়ীতে জেলা তথ্য অফিসের উদ্যোগে উক্ত উন্মুক্ত বৈঠক অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেত্রী সাবেক ভাইস চেয়ারম্যান কবি ফেরদৌসী সিদ্দিকা ও সুরমা ইউনিয়নের সংরক্ষিত ওয়ার্ডের ইউপি সদস্যা মোছাঃ তানজিনা বেগম ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান জেলা কমিটির সভাপতি সাংবাদিক আল-হেলালসহ স্থানীয় নারী নেতৃবৃন্দ।
বৈঠকগুলোতে বক্তারা বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সাফল্য অর্জন, প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, আশ্রয়ণ প্রকল্প, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে গণসচেতনতা, নারীর ক্ষমতায়ন, নারী শিক্ষা, গুজব প্রতিরোধ, অপপ্রচার রোধ, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা, বাল্যবিবাহ নিরোধ, যৌতুকের কুফল ও মাদক বিরোধী সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন।