হবিগঞ্জে স্কুলছাত্রী ও প্রতিবন্ধী কিশোরের লাশ উদ্ধার

5

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জের বানিয়াচংয়ে জেরিন আক্তার (১৪) নামে এক স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। সে উপজেলা সদরের ১নং উত্তর-পূর্ব ইউনিয়নের দেওয়ান দিঘির পাড় গ্রামের মো. সোহেল মিয়ার কন্যা।
গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপজেলা স্টাফ কোয়ার্টারের একটি পরিত্যক্ত ভবন থেকে তার লাশ উদ্ধার করা হয়। জেরিন আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী।
সূত্র জানা যায়, জেরিন ঘর থেকে কাউকে কোন কিছু না বলে বের হয়ে যায়। পরে পরিবারের সদস্যরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে অবশেষে স্টাফ কোয়ার্টারের একটি পরিত্যক্ত ভবনে ঝুলন্ত অবস্থায় জেরিনকে দেখতে পান। পরে তাদের চিৎকার শুনে আশেপাশের লোকজন এগিয়ে আসে এবং থানায় খবর দেন। থানা পুলিশ এসে সেই ঝুলন্ত লাশ উদ্ধার করেন। তবে কি কারণে জেরিন আত্মহত্যা করেছে কেউ কোন কিছু বলতে পারেনি।
বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেব এ তথ্য নিশ্চিত করেন। ময়না তদন্তের মাধ্যমে এ ঘটনার বিস্তারিত জানা যাবে বলে গণমাধ্যমকে তিনি জানান।
এদিকে হবিগঞ্জের লাখাই উপজেলার মোড়াকড়ি গ্রাম থেকে সাগর মিয়া (১৬) নামের এক প্রতিবন্ধী কিশোরের লাশ উদ্ধার করেছে পুলিশ। গত সোমবার রাত ৯টার দিকে পশ্চিম মোড়াকড়ি এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। পরে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে প্রেরণ করে। সাগর মিয়া ওই গ্রামের সোয়া মিয়ার পুত্র।
লাখাই থানার ইন্সপেক্টর (তদন্ত) চম্পক ধাম জানান, সাগর মিয়া নামে ওই কিশোরকে গত সোমবার সকাল থেকেই খুজে পাওয়া যাচ্ছিল না। তার স্বজনরা সম্ভাব্য সকল স্থান খোঁজাখুঁজি করেও তার কোন হদিস পায়নি। এক পর্যায়ে রাতে পশ্চিম মোড়াকড়ি এলাকায় তার লাশ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধার করে। তিনি বলেন, লাশের গায়ে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তবে ময়না তদন্ত রিপোর্ট পাওয়ার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।