দক্ষিণ সুরমায় সীমান্তিকের কর্মকর্তা ছিনতাইকারীর ছুরিকাঘাতে খুন ॥ গ্রেফতারকৃত যুবক কারাগারে

10

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা রেলওয়ে স্টেশন এলাকায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে আনোয়ার হোসেন (৪৫) নামে সীমান্তিকের এক কর্মকর্তা খুন হয়েছেন। গত বুধবার রাত সাড়ে ৭ টার দিকে প্রবেশমুখ হুমায়ুন রশিদ চত্বর থেকে রেলওয়ে স্টেশনের লিংক সড়কে এ খুনের ঘটনা ঘটে। নিহত আনোয়ার হোসেন ভোলা জেলার শ্যামপুর গ্রামের লতিফ শিকদারের পুত্র ও সীমান্তিকের ব্রাক্ষণবাড়িয়া অফিসের ক্যাশিয়ার ছিলেন।
এদিকে এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার ভোরে দক্ষিণ সুরমা থেকে পুলিশ অভিযান চালিয়ে মাহফুজ রহমান বিপ্লব (২০) নামের এক যুবককে গ্রেফতার করেছে। সে বগুড়া জেলার শাহজানপুর উপজেলার বিবিকুলা গ্রামের জহিদুল ইসলামের পুত্র। বিপ্লব বর্তমানে দক্ষিণ সুরমার মোমিনখলার বাসিন্দা।
বৃহস্পতিবার দুপুরে গ্রেফতারকৃত মাহফুজ রহমান বিপ্লবকে পুলিশ আদালতে হাজির করলে সে ফৌজদারীর কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদার। তিনি বলেন, আনোয়ার হোসেন নিহতের ঘটনায় তার ভাই বাদি হয়ে হত্যা মামলা দায়ের করেন।
জানা যায়, গত বুধবার রাত ৯টার দিকে নিহত আনোয়ার হোসেন ট্রেনের টিকিট কেটে ফাঁড়ি পথে রিকশাযোগে হুমায়ুন রশিদ চত্বর ফিরছিলেন। পথিমধ্যে রেললাইনের পাশের সড়কে তার গতিরোধ করে ছিনতাইকারীরা ছুরিকাঘাত করে। পরে তাকে উদ্ধার করে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।