চা শ্রমিকদের প্রতি সংহতি জানিয়ে সিলেটে শ্রমিক অধিকার পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

12
চা শ্রমিকদের দৈনিক মজুরি ৩শ’ টাকা বৃদ্ধির দাবির প্রতি সংহতি জানিয়ে বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়।

চা শ্রমিকদের যৌক্তিক ও মানবিক দৈনিক মজুরি ৩শ’ টাকা বৃদ্ধির দাবীর প্রতি সংহতি জানিয়ে বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২৪ আগষ্ট) বিকেল ৪টায় নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।
বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদ সিলেট জেলার আহবায়ক ফয়সাল আহমদ এর সভাপতিত্বে ও সদস্য সচিব ফখরুল ইসলাম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ এর নবনির্বাচিত কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাইদুজ্জামান সুমন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহ-সভাপতি শহিদুল ইসলাম, গণ অধিকার পরিষদ এর কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক নাজম-উস-সাকিব, যুগ্ম সদস্য সচিব, আব্দুল্লাহ আল মামুন সুজন, যুগ্ম সদস্য সচিব শাহ আজাদ আলী সুমন।
মানববন্ধনে প্রধান বক্তার বক্তব্যে বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদ এর কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সাংগঠনিক সম্পাদক ও সিলেট বিভাগীয় উপকমিটির প্রধান সমন্বয়ক আব্দুন নুর তালুকদার বলেন, মানবিক বিবেচনায় চা শ্রমিকের দৈনিক মজুরি ৩০০ টাকা বৃদ্ধি করার দাবী সরকার সহ মালিকপক্ষকে মেনে নিতে হবে এবং সরকার যেহেতু আন্তর্জাতিক বাজারের সাথে তাল মিলিয়ে বাংলাদেশে সকল পণ দ্রব্যের দাম বৃদ্ধি করে আকাশচুম্বী করে তুলেছে সেহেতু এখন সরকারের উচিত আন্তর্জাতিক শ্রম মজুরির সাথে তাল মিলিয়ে বাংলাদেশে অভিন্ন জাতীয় শ্রম মজুরি কাঠামো নির্ধারণ করা ও শ্রমিক বাঁচাতে ও জীবন বাঁচাতে তা বাস্তবতায়ন করতে হবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সদস্য রুহুল আমিন, যুব অধিকার পরিষদ এর কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও গবেষণা সম্পাদক শামীম আহমদ অপু, জেলার সদস্য সচিব জুবায়ের আহমেদ তোফায়েল, সিলেট মহানগর এর শ্রমিক অধিকার পরিষদ নেতা হাবিব আহমেদ, উজ্জ্বল মিয়া, জুনায়েদ হোসেন রানা, মঞ্জিল আহমদ, জাকির হোসেন প্রমুখ। বিজ্ঞপ্তি