আইভী রহমানের মৃত্যুবার্ষিকীতে মহানগর আওয়ামী লীগের মিলাদ ও দোয়া মাহফিল

7
বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমান সহ গ্রেনেড হামলায় নিহত সকলের রুহের মাগফেরাত কামনা করে সিলেট মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বাদ যোহর দরগাহ হযরত শাহজালাল (রহ.) মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

২০০৪ সালের ২১ আগষ্ট বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী, তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বিএনপি-জামায়াতের মদদপুষ্ট জঙ্গিগোষ্ঠী কর্তৃক বর্বোচিত গ্রেনেড হামলা করা হয়। এই বর্বোচিত হামলায় তিনি আহত হন। গ্রেনেড হামলায় আহত হন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী বেগম আইভি রহমান। তিনি দীর্ঘ ৫৮ ঘন্টা মৃত্যুর সঙ্গে লড়াই করে ২৪ আগষ্ট মারা যান। তাঁর মৃত্যুবার্ষিকী ও গ্রেনেড হামলায় নিহত সকলের রুহের মাগফিরাত কামনায় সিলেট মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২৪ আগষ্ট) বাদ যোহর শাহজালাল (রহ.) দরগাহ মসজিদের নিচ তলায় আইভী রহমানের মৃত্যুবার্ষিকী ও গ্রেনেড হামলায় নিহত সকলের রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
মিলাদ ও দোয়া মাহফিলে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন। নেতৃবৃন্দ আইভী রহমানসহ গ্রেনেড হামলায় নিহতদের রুহের মাগফেরাত কামনা করেন এবং মামলার রায় অবিলম্বে কার্যকর করার জোর দাবি জানান।
মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন মওলানা জসিম উদ্দিন। দোয়া মাহফিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সহ পরিবারের সকল নিহত সদস্য এবং আইভী রহমান সহ গ্রেনেড হামলায় নিহত সকলের রুহের মাগফিরাত কামনা করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র দীর্ঘায়ু কামনা সহ দেশ ও জাতি এবং বিশ্বের শান্তি কামনা করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, যুগ্ম সাধারণ সম্পাদক এটি.এম হাসান জেবুল, আজাদুর রহমান আজাদ, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ। মহানগর আওয়ামী লীগের সদস্য এডভোকেট মোহাম্মদ জাহিদ সারোয়ার সবুজ, সাইফুল আলম স্বপন, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, জামাল আহমদ চৌধুরী, খলিল আহমদ, আবুল মহসিন চৌধুরী মাসুদ, ইলিয়াছ আহমেদ জুয়েল, উপদেষ্টা আব্দুল মালিক সুজন, বীর মুক্তিযোদ্ধা সত্যেন্দ্র দাস তালুকদার খোকা বাবু, কানাই দত্ত।
ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ জুনেদ আহমদ শওকত, সালউদ্দিন বক্স সালাই, দেলোওয়ার হোসেন রাজা, মোঃ নিজাম উদ্দিন ইরান, মুফতি আব্দুল খাবির, জাহিদুল হোসেন মাসুদ, জায়েদ আহমেদ খাঁন সায়েক, নজরুল ইসলাম নজু, মোঃ বদরুল ইসলাম বদরু, মানিক মিয়া, আহমেদ হান্নান, মঈনুল ইসলাম মঈন, শেখ সোহেল আহমদ কবির, সেলিম আহমদ সেলিম, মোঃ ছয়েফ খাঁন, এডভোকেট আরিফ আহমদ, সোয়েব বাসিত, জাবের আহমদ, এম.এ খান শাহীন প্রমুখ। বিজ্ঞপ্তি