সিলেটের তিন উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষ পাবেন ইউরোপিয়ান কমিশনের আর্থিক সহায়তা

3
সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে কেয়ার বাংলাদেশের সহযোগিতায় আইডিয়া কর্তৃক বাস্তবায়নাধীন Affected Areas of Bangladesh প্রকল্পটির Inception অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মো: মজিবর রহমান।

২৩ আগষ্ট সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে কেয়ার বাংলাদেশের সহযোগিতায় আইডিয়া কর্তৃক বাস্তবায়নাধিন Inclusive  Humanitarian  Assistance to Northeastern and Northern Flood  Affected Areas of Bangladesh প্রকল্পটি Inception অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত  Inception অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলে সিলেটের জেলা প্রশাসক মো: মুজিবুর রহমান।
উপস্থিত ছিলেন কেয়ার বাংলাদেশ এবং একশনএইড এর কনসটিয়াম ম্যানেজার ও সিলেট জেলার ৩টি উপজেলায় প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা আইডিয়া’র নির্বাহী পরিচালক নজমুল হক এবং জেলায় কর্মরত এনজিও প্রতিনিধিবৃন্দ। সভার শুরুতেই কনসটিয়াম ম্যানেজার তমিজ উদ্দীন কানাইঘাট উপজেলায় কিকি কাজ বাস্তবায়ন হবে তা পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশেন এর মাধ্যমে উপস্থাপন করেন। তিনি তার উপস্থাপনায় বলেন, কানাইঘাটের দুটি ইউনিয়ন ঝিংগাবাড়ি এবং রাজাগঞ্জ ইউনিয়নে ১৫০০ পরিবারের সাথে বিভিন্ন ধরণের কার্যক্রম বাস্তবায়ন হবে। তিনি বলে ১২০জন পরিবার পাবে নগদ ২০০০ টাকা এবং ২৫০০ টাকার খাদ্য পন্য পাবে। এছাড়ও ৩৫০টি পরিবার ৩০ দিনের খাবার এর সমমূল্যে ৪৫০০ টাকা নগদে পাবে। যাদের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের ঘরবাড়ি মেরামতের জন্য ৩৮৬টি পরিবার পাবে ৫০০০ টাকা করে। এছাড়াও ৭০জন ক্ষতিগ্রস্ত পরিবার ল্যাট্রিন মেরামতের জন্য পাবে ৮৫০০ টাকা। ৭০টি টিউবওয়েল মেরামতের কাজ সহ প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য রয়েছে বিশেষ সেবা। প্রকল্পটি বাস্তবায়নে আর্থিক সহযোগিতা করছে ইউরোপিয়ান কমিশন। কেয়ার বাংলাদেশ এবং একশন এইড কনসটিয়াম পার্টনার ইউনাইটেড পারপস এবং কেয়ার বাংলাদেশের মাধ্যমে আইডিয়া সিলেট জেলার ৩টি উপজেলা কোম্পানিগঞ্জ, গোয়াইনঘাট এবং কানাইঘাট উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষকে সহযোগিতা করছে। এ প্রকল্পটি ১৭ জুলাই ২০২২ হতে ১৬ ডিসেম্বর ২০২২ পর্যন্ত চলমান থাকবে। বিজ্ঞপ্তি