সিলেট জমিয়তের বিক্ষোভ মিছিল ও সমাবেশ ॥ অবিলম্বে কারাবন্দী আলেমদের মুক্তি দিন

6
জ¦ালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির নিয়ন্ত্রণ ও জমিয়তের সহ সভাপতি খতিবে বাঙাল মাওলানা জুনায়েদ আল হাবিব সহ কারাবন্দী সকল আলেমদের মুক্তির দাবিতে সিলেট জেলা ও মহানগর জমিয়তের উদ্যোগে নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জ¦ালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির নিয়ন্ত্রণ ও জমিয়তের সহ সভাপতি খতিবে বাঙাল মাওলানা জুনায়েদ আল হাবিব সহ কারাবন্দী সকল আলেমদের মুক্তির দাবিতে সিলেট জেলা ও মহানগর জমিয়ত আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তারা বলেছেন, দেশের শীর্ষ পর্যায়ের আলেমদেরকে অন্যায়ভাবে আটকে রেখে সরকার দেশটাকে খোদায়ী গজবের হাওলা করে দিয়েছে। যার কারণে করোনা পরবর্তী বন্যাসহ বিভিন্ন দুর্যোগে দেশবাসী আজ বিপর্যস্ত। তার উপর অন্যায়ভাবে তেলের দাম বাড়ানোর কারণে দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতিতে জনগণ আজ দিশেহারা। এমতাবস্থায় দেশ ও জাতিকে রক্ষা করতে অবিলম্বে তেলের দাম কমিয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের পাশাপাশি জাতীয় নেতা মাওলানা জুনায়েদ আল হাবিব সহ কারাবন্দী সকল আলেমকে দ্রুত মুক্তি দিতে হবে।
১৯ আগষ্ট শুক্রবার বাদ আসর সিলেট জেলা ও মহানগর জমিয়তের যৌথ উদ্যোগে বন্দর বাজার কেন্দ্রীয় জামে মসজিদ গেইট থেকে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন জেলা জমিয়তের সভাপতি মাওলানা মুশাহিদ দয়ামিরী।
জেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা আবদুল মালিক ক্বাসিমী ও মহানগর সাধারণ সম্পাদক মাওলানা সিরাজুল ইসলামের যৌথ পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মহানগর জমিয়তের সংগ্রামী সভাপতি মাওলানা খলীলুর রহমান, সহ-সভাপতি মাওলানা সৈয়দ শামীম আহমদ, মুফতি মুজীর উদ্দীন ক্বাসিমী, জেলা সহ সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মাওলানা শিব্বীর আহমদ বিশ্বনাথী, বিয়ানীবাজার উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মুফতি শিব্বীর আহমদ, জেলা জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা রায়হান উদ্দীন, অর্থ সম্পাদক মাওলানা আলী আহমদ, মাওলানা হাফিজ আবদুস সালাম, সালেহ আহমদ শাহবাগী, মহানগর জমিয়তের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা শফিউল আলম, সাংগঠনিক সম্পাদক মাওলানা আখতারুজ্জামান, সহ-সাধারণ সম্পাদক মাওলানা ক্বারী মুখতার আহমদ, প্রচার সম্পাদক শামীম আহমদ ও কামরুল ইসলাম সিদ্দীকী, মহানগর যুব জমিয়তের সভাপতি মাওলানা কবির আহমদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাওলানা বাহরুল আমীন, সাংগঠনিক সম্পাদক আবদুল করিম দিলদার, ছাত্র জমিয়তের মহানগর আহবায়ক, মাওলানা লুতফুর রহমান, যুগ্ম আহবায়ক আবুল খায়ের, সদস্য সচিব হাফিজ জাহিদ আহমদ, জেলা সভাপতি মাওলানা আবদুল হামিদ খান, সেক্রেটারি লুকমান হাকিম প্রমুখ। বিজ্ঞপ্তি