সুদখোরদের অত্যাচার ॥ ফেইসবুকে পোস্ট দিয়ে তাহিরপুরে যুবকের আত্মহত্যা

1

বাবরুল হাসান বাবলু তাহিরপুর থেকে :
তাহিরপুরে সুদখোরদের অত্যাচারে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এক যুবক আত্মহত্যা করেছে। যুবকের নাম ফয়সাল আহমেদ সৌরভ (৩০) সে উপজেলার বালিজুরী ইউনিয়নের পাতারী গ্রামের আজিজুর রহমানের ছেলে। মর্মান্তিক এ ঘটনাটি ঘটে বৃহস্পতিবার রাতে ৮ ঘটিকার দিকে।
নিহত সৌরভ তার ফেসবুক পোস্টে লিখেন, আমি গলায় দড়ি দিমাল তুই রফিকের লাগি, তুই আমারে কাবু করিয়া লাশ বানাইলে, তুই ভালো থাক বেইমান, সফিকের কাছ থেকে এক লক্ষ টাকা আনছিলাম সুদে, তিন লক্ষ টাকা সুদ দিয়েও সাড়ে তিন লক্ষ এখনও পায়। এই রফিক আর সফিকের লাগি আত্মহত্যা করলাম। ভালো থাক আমার পরিবার। মা ‘ফাইজা’ আমায় ক্ষমা করো। মা-বাবা-ভাই-বোন আমায় ক্ষমা করিও। বউ তোমাকে বলার কিছু নেই! ইতি, এক কাপুরুষ।
বৃহস্পতিবার রাতে সৌরভ তার ফেইস বুকে এই স্ট্যাটাস দেয়ার পর পরই তার বন্ধু বান্ধব ও আত্মীয় স্বজন তাকে খোঁজাখুঁজি শুরু করেন। ঘন্টা পর পাতারী ও পাশ্ববর্তী শান্তিপুর গ্রামের মাঝামাঝি স্থানে গাছের সাথে ঝুলন্ত অবস্থায় সৌরভ কে দেখতে পেয়ে তাকে উদ্ধার করে পাশ্ববর্তী বিশম্ভরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
অভিযুক্ত সুদখোরদের বিষয়ে খোঁজ নিয়ে জানা যায়, একজন বাদাঘাট ইউনিয়নের নূরপুর গ্রামের রফিক মিয়া ও অন্যজন বালিজুরী ইউনিয়নের আনোয়ারপুর বাজারের শফিক মিয়া। তারা দীর্ঘদিন ধরে সুদের ব্যবসা চালিয়ে যাচ্ছেন। কেউ ঠিক সময়ে সুদ না দিলে তাদের মানসিক ভাবে অত্যাচার করছেন তারা। এরই ধারবাহিকতায় সৌরভ মিয়াও তাদের শিকার। দীর্ঘদিন ধরে তাদের কে সুদ দিয়ে আসলেও এখনো তাদের আসলের চেয়ে ডাবল টাকা দেনা। তাই অনেকটা দিশেহারা হয়ে সৌরভ শেষ পর্যন্ত আত্মহননের পথই বেচে নিলেন।
এ বিষয়ে তাহিরপুর থানা অফিসার ইনচার্জ (তদন্ত) সোহেল রানা জানান, আমরা খোঁজ নিচ্ছি। ঘটনা সত্যি হলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।