জাতীয় পতাকার অবমাননায় পাকিস্তানী হাবিব ব্যাংককে কারণ দর্শানোর নির্দেশ

8
ঝাড়ু লাঠিতে বাঁধা হয়েছে জাতীয় পতাকা

স্টাফ রিপোর্টার :
সিলেটে জাতীয় শোক দিবসে হাবিব ব্যাংক জিন্দাবাজার শাখায় জাতীয় পতাকা অবমাননা করা হয়েছে। বিষয়টি জানাজানি হলে কয়েকটি সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এ নিয়ে স্যোশাল মিডিয়ায় শুরু হয় সমালোচনার ঝড়।
এরপরই নড়েচড়ে উঠে প্রশাসন। গোয়েন্দা সংস্থা, সিলেট মেট্টোপলিটন পুলিশের কোতোয়ালি থানাসহ সিলেট জেলা প্রশাসনের একটি টিম ঘটনাস্থলে যায়। এসময় সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদের পাশাপাশি জেলা প্রশাসনের সহকারী কমিশনার (স্থানীয় সরকার শাখা, তথ্য ও অভিযোগ শাখা, তথ্য প্রদানকারী কর্মকর্তা, এনজিও শাখা) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন পতাকা উত্তোলকারী নিরাপত্তকর্মী ও ব্রাঞ্চ ম্যানেজারকে আজ মঙ্গলবার জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে কারণ দর্শানোর নির্দেশ দিয়ে যান।
জানা যায়, জাতীয় শোক দিবসে জাতীয় পতাকা যথাযোগ্য মর্যাদায় অর্ধনমিত করে উত্তোলনের কথা থাকলেও পাকিস্তানি মালিকানাধীন হাবিব ব্যাংক লিমিটেড (এইচবিএল) সিলেট শাখা জাতীয় পতাকা উত্তোলনের নামে চরম দৃষ্টতা দেখিয়েছে। ঝাড়ুতে বেঁধে উত্তোলন করেছে পতাকা। বিষয়টি সাধারণ মানুষের নজরে আসলে চরম ক্ষোভ দেখা দেয়।
গতকাল সোমবার দুপুরে পূর্ব জিন্দাবাজারস্থ হাবিব ব্যাংকে গিয়ে দেখা যায়, ব্যাংকের সামনে ঝাঁড়ুর মধ্যে একটি জাতীয় পতাকা বেঁধে রাখা হয়েছে। ব্যাংকের নিরাপত্তারক্ষীরা জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে পতাকাটি উত্তোলন করা হয়েছে।
ব্যাংকের এটিএম বুথের নিরাপত্তায় নিয়োজিত প্রহরী কমলেশ দে জানান, ব্যাংকের অপর নিরাপত্তা কর্মী আফজল মিয়া এই পতাকাটি বেঁধে রেখেছেন। এ প্রসঙ্গে নিরাপত্তাকর্মী আফজল মিয়া বলেন, বাঁশ না পেয়ে তিনি না বুঝে ঝাড়ুর মধ্যে পতাকাটি টাঙ্গিয়েছেন। পরে সাংবাদিকদের উপস্থিতিতে কমলেশ দে পতাকাটি ঝাড়ু থেকে খুলে নেন।
এ বিষয়ে বক্তব্য জানতে হাবিব ব্যাংক সিলেট শাখার অফিসিয়াল নাম্বারে কল দিলে তা ইন একটিভ পাওয়া যায়।